দাঁত দিয়ে বিশাল ট্রাক টেনে গ্রিনেস বুকে মিশরীয় ব্যক্তি!

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২৩, ১৬:০৫

মানব শরীরের সবচেয়ে শক্ত অংশ দাঁত। ক্যালসিয়াম, এনামেল, ডেন্টিন দিয়ে তৈরি এই অংশ কিন্তু ক্ষুরধারও বটে। মানু্ষের নশ্বর দেহ বিনাশেও এটির বিনাশ নেই। এমনই তার জোর। দাঁতের সেই জোরকে কাজে লাগিয়েই এবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম তুললেন মিশরের এক ব্যক্তি।

কীভাবে করেছেন এই অসাধ্যসাধন? মিশরের এই ব্যক্তি দাঁত দিয়েই ১৫ হাজার কেজির বেশি ওজনের ট্রাক টেনেছেন। গিনেস বুকে ‘হেভিয়েস্ট রোড ভিকেল পুলড উইথ টিথ’-এ রেকর্ড করেছেন তার এই কীর্তি দিয়ে।

এই বেনজির কাণ্ডের ভিডিওটি এখন সোশাল মিডিয়ায় ভাইরাল। নিজেদের ইনস্টাগ্রাম পেজে ভিডিও ক্লিপটি শেয়ারও করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড। ভিডিওটিতে দেখা যাচ্ছে, মিশরের রাস্তায় দাঁত দিয়ে একটি ট্রাককে টেনে নিয়ে চলেছেন ওই ব্যক্তি। যা দেখে রীতিমত চক্ষু চড়কগাছ হয়েছে নেটিজেনদের।

দাঁতের এমন শক্তির বহর দেখে এই ব্যক্তির ডেন্টিসের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন নেটিজেনরা।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড থেকে জানা যাচ্ছে, ওই ব্যক্তির নাম আশরাফ মাহরৌশ মোহাম্মদ সুলিমান। মিশরের ইসলামিয়া অঞ্চলে গত ১৩ জুন ২০২১-এ এই রেকর্ডটি করেন তিনি। যদিও বিশ্বরেকর্ড করার জন্য নয়, সুলিমান ব্যক্তিগত অ্যাচিভমেন্টের জন্যই কাজটি করেছিলেন।

গিনেসের পোস্টে ভিডিওটি শেয়ার করে লেখা হয়, সবচেয়ে ভারী (১৫,৭৩০ কেজি) যানবাহনকে দাঁত দিয়ে টেনে দেখানোয় রেকর্ড গড়েছেন সুলিমান।

দুদিন আগে ভিডিওটি সোশাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। কয়েক লাখ ভিউজ এবং লাইক-রিশেয়ার হয়েছে। এক নেটিজেন লিখেছেন, ‘আমার তো জানতে ইচ্ছে করছে এই ব্যক্তির দন্তবিশেষজ্ঞটি কে?’ আরেক ইউজারের কথায়, ‘পাগল করা ভিডিও। এত আসুরিক শক্তি কোথায় পেলেন এই ব্যক্তি?’

(ঢাকাটাইমস/০৬জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :