ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স থেকে
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৩, ০৮:৫৭

ফ্রান্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস।

গত ১০ জানুয়ারি প্যারিসের বাংলাদেশ দূতাবাসে দিবসটি পালিত হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন তার সামরিক সচিব বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ মিজানুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করে শোনান পলিটক্যাল মিনিস্টার কাজী এহসানুল হক।

রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সভাপতিত্বে এবং দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল উদ্দিন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন লুৎফর রহমান বাবু, আবুল কালাম মামুন এবং ইকবাল মোহাম্মদ জাফর।

এছাড়া দূতাবাসের বিভিন্ন কর্মকর্তা এবং কর্মচারীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত তার সমাপনী বক্তব্যে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুঃখী অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন শোষিতের পক্ষে। তিনি কখনোই অন্যায়ের সঙ্গে আপস করেননি। তার দুরদর্শী নেতৃত্বে পুরো জাতি যেভাবে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিনিয়ে এনেছিল একটি লাল সবুজের পতাকা, ঠিক তেমনি তিনি তার সাড়ে তিন বছরের শাসনামলে যুদ্ধবিধ্বস্ত একটি সদ্য স্বাধীন দেশকে পুনর্গঠন করে দেখিয়ে দিয়েছিলেন যে, রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রেও তিনি একজন সফল রাষ্ট্রনায়ক। আমাদেরকে জাতির জনকের আদর্শকে ধারণ করে তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যার যার জায়গা থেকে কাজ করে যেতে হবে।’

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :