ইতালির শীর্ষ মাফিয়া বস মেসিনা ডেনারো গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২৩, ১৬:৪৯

ইতালির মোস্ট ওয়ান্টেড মাফিয়া বস মাত্তেও মেসিনা ডেনারোকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। ১৯৯৩ সাল থেকে তিনি পলাতক ছিলেন। সোমবার সিসিলিয়ান রাজধানী পালেরমোর একটি বেসরকারি হাসপাতাল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন ছিলেন। খবর রয়টার্সের।

প্রসিকিউটররা বলছেন, ৬০ বছর বয়সী মেসিনা ডেনারো সিসিলির কোসা নস্ট্রা মাফিয়ার একজন বস। ১৯৯২ সালে অ্যান্টি-মাফিয়া প্রসিকিউটর জিওভান্নি ফ্যালকোন এবং পাওলো বোরসেলিনো হত্যাকাণ্ডে ভূমিকার জন্য তাকে অনুপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল।

পুলিশ জানিয়েছে, তারা সোমবার সকালে শহরের উত্তর শহরতলির পালেরমোর ‘লা মাদালেনা’ হাসপাতালে তাকে আটক করেছে। সোশ্যাল মিডিয়ার ছবিতে দেখা গেছে স্থানীয়রা বালাক্লাভাসে পুলিশের সাথে করতালি করছে এবং করমর্দন করছে। একটি মিনিভ্যানে করে আসামীকে নিয়ে যাওয়অ হচ্ছে।

ইতালির আনসা নিউজ এজেন্সি জানিয়েছে, মেসিনা ডেনারো কিছু সময়ের জন্য হাসপাতালে অ্যাপয়েন্টমেন্ট নিচ্ছিলেন। পুলিশ অন্যান্য রোগীদের সুরক্ষার জন্য রাতারাতি গোপনে কর্মকর্তাদের অন্য ভবনে স্থানান্তর করেছে।

ইতালীয় সংবাদ সংস্থা জানিয়েছে, তিনি ক্যান্সারে ভুগছেন বলে ধারণা করা হচ্ছে।

মেসিনা ডেনারোও ফ্লোরেন্স, রোম এবং মিলানে বোমা হামলায় সঙ্গে জড়িত থাকার অপরাধে যাবজ্জীবন কারাদণ্ড পেয়েছেন। ঘটনায় ১০ জনের প্রাণহানি ঘটেছিল।

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি এই গ্রেপ্তারকে ‘রাষ্ট্রের জন্য একটি দুর্দান্ত বিজয় যা প্রমাণ করেছে যে এই সরকার মাফিয়াদের কাছেও হার মানে না’ বলে প্রশংসা করেছেন।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :