বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি হত্যার বিচার চায় পরিবার

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২৩, ১৯:৩৬

বিএসএফের গুলিতে বাংলাদেশি নাগরিক দেলোয়ার হোসেন (২৮) নিহতের ঘটনার আট দিন

পার হলেও পরিবারে মাতম থামছে না। আর প্রশাসন ও বিজিবির পক্ষ থেকেও কোনো সহযোগিতা বা সান্তনাও পায়নি পরিবারটি। মা, বাবা আর স্ত্রীর কান্নায় প্রতিবেশীরাও চোখের পানি ধরে রাখতে পারছে না।

এদিকে পরিবারের একমাত্র উপার্জনশীল বড় সন্তানকে হারিয়ে বৃদ্ধ মা হেলেনা বেগম, বাবা আব্দুর রশীদ পুত্র শোকে নির্বাক হয়ে চোখের পানি ফেলছেন আর আহাজারি করে ছেলে হত্যার বিচার দাবি করছেন মা।

গত শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে উপজেলা উত্তর শ্রীপুর ইউনিয়ন বুরুঙ্গা ছড়া এলাকার আন্তর্জাতিক সীমান্ত পিলার ১১৯৯ পিলার বিএসএফ কর্তৃক এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকাল সাড়ে ৫টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করে। পরে ময়নাতদন্তের পর রবিবার রাত ১০টায় নিজ গ্রামে জানাজা শেষে এলাকার কবরস্থানে দাফন করা হয়।

নিহতের মা হেলেনা বেগম জানান, আমার বুকের মানিককে যারা নির্দয়ভাবে হত্যা করেছে তার কি বিচার হবে না, আমি কি বিচার পাব না। আমাদের কথা কেউ শুনে না কেউ খোঁজ নেয়নি।

তিনি আরও জানান, ঘটনার ৮ দিন পার হলেও ছেলে হত্যার কোনো আশ্বাস পাননি কোনো সহায়তা। দু-ছেলে দেলোয়ার ও আমির। এর মধ্যে আমির ছোট। দেলোয়ার একমাত্র ছেলে যার আয়েই চলত সংসার। এখন কি করে সংসার চালাবেন, আর নিহত ছেলে দেলোয়ারের দুটি মেয়ে শিশু (মাসুমা (৪) ও রেশমা (২) লালন পালন করবেন তা ভেবে দিশেহারা তিনি। তিনি আরও জানান, দেলোয়ারের স্ত্রী আবার সন্তান সম্ভবা।

তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ ইফতেখার হোসেন বিএসএফ-এর গুলিতে নিহতের ঘটনার কোনো অভিযোগ পাইনি পরিবারের পক্ষ থেকে।

তাহিরপুর উপজেলার পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। বিএসএফ-এর গুলিতে নিহত দেলোয়ারের শোকাহত পরিবারের প্রতি উপজেলা পরিষদের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। পরিবারের অপূরণীয় ক্ষতি কোন দিনই পূরণ হবার নয়। উপজেলা পরিষদ দেলোয়ারের পরিবারের আপনজন হিসেবে সুখে দুঃখে পাশে থাকবে সব সময়।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :