সিনেমা নিয়ে মোদির নির্দেশনায় খুশি অক্ষয় কুমার

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ১০:৩৭

বহু আগে থেকেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনিষ্ঠ বলেই পরিচিত বলিউড সুপারস্টার অক্ষয় কুমার। ফের একবার প্রকাশ্যেই মোদির প্রশংসায় পঞ্চমুখ হলেন খিলাড়ি। সৌজন্যে সিনেমা নিয়ে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক নির্দেশনা। তা নিয়েই এবার মোদির প্রশংসা করলেন খিলাড়ি।

সম্প্রতি সিনেমা ও তারকাদের নিয়ে ‘অপ্রয়োজনী’ মন্তব্য করা থেকে বিজেপি নেতাদের বিরত থাকার নির্দেশ দেন নরেন্দ্র মোদি। নয়াদিল্লিতে বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠকের সময় মোদি বলেন, ‘কেউ কোনো সিনেমা নিয়ে অপ্রয়োজনীয় মন্তব্য করবেন না, যাতে আমাদের কঠোর পরিশ্রম ম্লান হয়ে যায়।’

মোদির এই মন্তব্য প্রসঙ্গেই অক্ষয় বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই মন্তব্য আদপে চলচ্চিত্র শিল্পের জন্য ইতিবাচক। অভিনেতার কথায়, ‘ইতিবাচক বিষয়কে আমি সর্বদা স্বাগত জানাই। আমাদের প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে বড় প্রভাবশালী। তিনি এমন কিছু বলেছেন যাতে সিনেমা শিল্পের ভবিষ্যতের জন্য ভালো।’

অক্ষয়ের কথায়, ‘কিছু জিনিসের পরিবর্তন হওয়া উচিত। কারণ আমরা অনেক কিছুর মধ্য দিয়ে যাই, তারপর একটা সিনেমা তৈরি হয়। সেন্সর বোর্ডে যাই, সেটা পাস করাই এবং তারপর সেটা নিয়ে যদি কেউ কিছু বলে তাহলে সব গণ্ডগোল হয়ে যায়। তবে প্রধানমন্ত্রী যেহেতু একথা বলেছেন, সেটা আদপে আমাদের জন্যই ভালো।’

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’ বয়কটের ডাক ওঠে। ছবিটি মুক্তি পেলে আগুল জ্বলে যাবে, এমন মন্তব্য করেন উগ্র হিন্দুত্ববাদীরা। সিনেমা হল জ্বালিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। ব্যক্তিগত আক্রমণ করা হয় শাহরুখ-দীপিকাকেও।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র এবং ভোপাল সাংসদ প্রজ্ঞা ঠাকুরসহ কয়েকজন বিজেপি নেতা শাহরুখ আর দীপিকাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন। সিনেমার গান ‘বেশরম রং’ নিয়ে আপত্তি তুলেছিলেন একটা অংশ। বিশেষ করে নায়িকার পরে থাকা গেরুয়া বিকিনি নিয়ে আপত্তি উঠেছিল।

দাবি তোলা হয়েছিল, হিন্দুদের পবিত্র রং গেরুয়া, সেই রঙের বিকিনি পরা ‘বেশরম রং’ গানে আসলে হিন্দু ধর্মের অবমাননা। তাদের পক্ষ থকে যেমন সোশ্যাল মিডিয়ায় ছবি বয়কটের ডাক ওঠে, তেমনই নির্মাতাদের কাছেও নির্দেশ যায় যাতে দীপিকার গেরুয়া বিকিনি পরা দৃশ্য ছবিতে রাখা না হয়।

তবে সম্প্রতি সিনেমা নিয়ে অহেতুক মন্তব্য থেকে বিরত থাকার আহ্বানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ বলিউডের অনেকেই। ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন পরিচালক সমিতির (IFTDA) সভাপতি চলচ্চিত্র নির্মাতা অশোক পণ্ডিত জানান, মোদির এই বক্তব্য ‘আত্মবিশ্বাস কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে’।

এছাড়া এফডব্লিউআইসিই (ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ) সভাপতি বি এন তিওয়ারি নরেন্দ্র মোদির মন্তব্যকে হিন্দি চলচ্চিত্র শিল্পের জন্য একটি ‘শংসাপত্র’ হিসাবে বিবেচনা করেছেন। যে ছবিতে ঘিরে এত বিতর্ক, সেই ‘পাঠান’ মুক্তি পেতে চলেছে আগামী ২৫ জানুয়ারি। এই ছবি দিয়ে কামব্যাক করছেন শাহরুখ খান।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :