মন্ত্রিসভায় ছোটখাটো রদবদল নিয়ে গুঞ্জন!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ২০:৪৯ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ১৯:৪৪

নতুন রাষ্ট্রপতি কে হচ্ছেন? সম্ভাব্যদের তালিকায় আছে ওবায়দুল কাদেরের নামও। তিনি যদি রাষ্ট্রপতি হয়েই যান নতুন মুখ আসবে মন্ত্রিসভায়। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় পাবে নতুন মন্ত্রী।

মন্ত্রিসভায় সম্ভাব্য ছোটখাটো এই রদবদল নিয়ে ক্ষমতাসীন দলের ভেতরে বাইরে চলছে নানা জল্পনা। মন্ত্রিসভায় রদবদল হলে কে বা কার মুখ দেখা যেতে পারে, ঘুরেফিরে তাই এখন আলোচনায়।

এ নিয়ে ঢাকা টাইমস কথা বলেছে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের একাধিক নেতার সঙ্গে। তবে তারা এ বিষয়ে মুখ খুলতে নারাজ। তবে এও স্বীকার করছেন, রদবদল হতে পারে মন্ত্রিসভায়, তেমন আভাস তারাও পাচ্ছেন।

এই ক্ষেত্রে ঘুরে ফিরে আসছে কয়েকটি নাম। আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ; নওগাঁ-২ আসনের সংসদ সদস্য, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার; আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, রংপুর-৫ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান এবং আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

মন্ত্রিসভায় রদবদল হলে এই চারজনের মধ্যে কেউ না কেউ ঠাঁই পাওয়ার সম্ভাবনা আছে বলে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতার সঙ্গে আলাপে ঢাকা টাইমস জানতে পেরেছে।

প্রসঙ্গত, টানা দুই মেয়াদে রাষ্ট্রপতি থাকা মো. আবদুল হামিদের মেয়াদ আগামী ২৩ এপ্রিল শেষ হচ্ছে। প্রথম মেয়াদ শেষে ২০১৮ সালের ২৪ এপ্রিল তিনি পুনরায় শপথ নিয়ে দেশের ২১তম রাষ্ট্রপতি হন।

টানা তৃতীয়বারের মতো রাষ্ট্রপতি হওয়ার সুযোগ না থাকায় রাষ্ট্রের সর্বোচ্চ সাংবিধানিক পদে নতুন কেউ বসবেন। নতুন করে দেশের রাষ্ট্রপতি কে হচ্ছেন এই নিয়ে সরকার ও বিরোধী দলীয় নেতাকর্মীদের মধ্যে চলছে ব্যাপক আলোচনা।

দেশের ২২তম রাষ্ট্রপতি হওয়ার আলোচনায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ প্রায় ছয় জনের নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে এগিয়ে আছে ওবায়দুল কাদেরের নাম।

ওবায়দুল কাদের রাষ্ট্রপতি হলে তার দায়িত্বে থাকা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রীর পদও খালি হবে। সেই হিসাবে রদবদল আসতে পারে মন্ত্রিসভায়ও। দেখা যেতে পারে নতুন কোনো মুখ। এবার শুধু অপেক্ষার পালা।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/জেএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আ.লীগের যৌথসভা শুক্রবার

উপজেলা নির্বাচনেও জনগণ সরকারকে বৃদ্ধাঙ্গুল দেখিয়েছে: সালাম

প্রাণহানি ছাড়া নির্বাচন, সন্তোষজনক: কাদের

উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করেছে: মেজর হাফিজ

নামে বিরোধী দল, থাকেন সরকারি দলের ভেতরে: চুন্নুকে ব্যারিস্টার সুমন

ফাইভ পার্সেন্ট ডামি সরকার সব অর্থনৈতিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছে: এবি পার্টি

প্রহসনের নির্বাচনে নিজেদের বিজয়ী দাবি করা ব্যক্তিরা নির্লজ্জ: নজরুল ইসলাম 

সীমান্তে হত্যাকাণ্ডের জন্য ভারতকে কড়া হুঁশিয়ারি রাশেদ প্রধানের

ডামি সরকারের আত্মা বিক্রির জন্য সীমান্তে দেশের জনগণের প্রাণ যাচ্ছে: রিজভী

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

এই বিভাগের সব খবর

শিরোনাম :