মোংলায় সারবোঝাই জাহাজডুবি, রক্ষা পেলেন ৮ কর্মচারী

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১২:৩৬ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৩, ১১:৪৬

বাগেরহাটের মোংলা বন্দরের বহির্নোঙ্গর এলাকায় সারবোঝাই এমভি শাহজালাল এক্সপ্রেস নামক একটি জাহাজ ডুবে গেছে। এসময় জাহাজের ৮ কর্মচারী সাঁতরিয়ে পাশের জাহাজে উঠতে সক্ষম হয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে বন্দর চ্যানেলের হাড়বাড়িয়া এলাকায় জাহাজটি ডুবে যায়।

লাইবেরিয়া পতাকাবাহী ক্লিংকার ভর্তি বাণিজ্যিক জাহাজ এমভি সুপ্রিম ভ্যালোর সঙ্গে ধাক্কা লেগে এমভি শাহজালাল এক্সপ্রেস লাইটারের জাহাজের প্রোপেলার ভেঙে যায়। যার ফলে ভাঙা স্থান দিয়ে পানি ঢুকে লাইটার জাহাজটি ডুবে যায়।

হাড়বাড়িয়া-৮ এলাকায় এমভি ভিটা অলিম্পিক নামের একটি জাহাজ থেকে সারবোঝাই করে যশোরের নওয়াপাড়া এলাকায় যাচ্ছিল ডুবে যাওয়া জাহাজ এমভি শাহজালাল এক্সপ্রেস। তবে জাহাজটি ডুবে গেলেও চ্যানেল সচল রয়েছে বলে জানিয়েছেন মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন মোহাম্মাদ শাহীন মজিদ।

তিনি বলেন, জাহাজ ডুবলেও চ্যানেল সচল রয়েছে। চ্যানেলে কোনো সমস্যা নেই। জাহাজটি ডোবার খবর পেয়ে জাহাজের মালিকপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। মালিকপক্ষ জাহাজ উদ্ধারের জন্য ঘটনাস্থলের উদ্দেশে ঢাকা থেকে রওয়ানা দিয়েছেন।

বন্দরের নিয়ম অনুযায়ী জাহাজ অপসারণের জন্য তারা ১৫ দিন সময় পাবেন। এই সময়ের মধ্যে মালিকপক্ষ জাহাজ উদ্ধারে ব্যর্থ হলে বন্দর কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

জাহাজে থাকা সার পানিতে দ্রবীভূত হলে পরিবেশ বিপর্যয় ঘটবে কি না এমন প্রশ্নে ক্যাপটেন মোহাম্মাদ শাহীন মজিদ বলেন, সার একটি দ্রবণীয় পণ্য। পানির স্পর্শে আসলে এটি দ্রবীভূত হবেই। মালিকপক্ষ ঘটনাস্থলে পৌঁছানোর পর বোঝা যাবে আসলে কি অবস্থায় রয়েছে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :