প্যারাগুয়েকে হারিয়ে গ্রুপসেরা ব্রাজিল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৩, ১৫:০৫

কোপা আমেরিকা অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে প্যারাগুয়ে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে ব্রাজিলের যুবারা। আর এই জয়ের মাধ্যমেই গ্রুপসেরা হয়েই পরের রাউন্ডে উঠল সেলেসাওরা। ম্যাচে ব্রাজিলের পক্ষে একটি করে গোল করেন স্টেনিও ও কার্দোসো ফেলকোসকি। অন্যদিকে প্যারাগুয়ের পক্ষে একমাত্র গোলটি কেভিন ফেরেইরার।

প্যারাগুয়েকে হারানোর মাধ্যমে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিশ্চিত করেছে ব্রাজিল অনূর্ধ্ব-২০ ফুটবল দল। ৪ ম্যাচে তিনটি জয় ও একটি ড্রয়ে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান প্যারাগুয়ের। এদিকে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে কলম্বিয়া। আর চারে আর্জেন্টিনা ও পাঁচে অবস্থান পেরুর।

ডেপোর্টিভ ক্যালি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ব্রাজিল। পুরো ম্যাচের ৫৭ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে নেইমারের দেশটির যুব ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিয়েছে ছয়টি।

অন্যদিকে নিজেদের নিয়ন্ত্রণে পুরো ম্যাচের কেবল ৪৩ শতাংশ সময় বল রাখতে পেরেছিলো প্যারাগুয়ের ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকা দলটির আক্রমণেও কোনো ধার ছিল না। ব্রাজিলের গোলবার বরাবর শট নিতে পেরেছে মাত্র একটি। গোলও হয়েছে একটি।

ম্যাচের শুরু থেকেই ব্রাজিল আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকলেও প্রথম গোলের দেখা পেয়েছে প্যারাগুয়ে। ম্যাচের ২২তম মিনিটের খেলায় কেভির ফেরেইরার করা গোলের ১-০ ব্যবধানে এগিয়ে যায় প্যারাগুয়ে। অবশ্য বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি ব্রাজিলকে। আট মিনিট পরে স্টেনিওর গোলে সমতায় ফেরে ব্রাজিল। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলায় গতি বাড়ায় ব্রাজিল অনূর্ধ্ব-২০ ফুটবল দল। সেই সুবাদে ম্যাচের ৫৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফেলকোসকি। এরপর শেষ পর্যন্ত কোনো গোল না হলে ২-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন শহীদ আফ্রিদি

কোচ বানাতে চায়নি ভারতীয় বোর্ড, মিথ্যা বলছেন পন্টিং-ল্যাঙ্গাররা!

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম দল হিসেবে যে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

যে কারণে ভারতের কোচ হতে চান না ল্যাঙ্গার

বাংলাদেশের হারের পর ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল কায়েস

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর যে অজুহাত দিলেন শান্ত

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এলপিএলে মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, গ্রেপ্তার বাংলাদেশি মালিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :