মেহেরপুরে দুই মাদক কারবারির যাবজ্জীবন

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১৫:০০

মেহেরপুরে ফেনসিডিল রাখার অভিযোগে দুই মাদক কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন আদালত। অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।

রবিবার দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল্লাহ এ রায় দেন।

সাজাপ্রাপ্ত মামুন মল্লিক সদর উপজেলার বামন পাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে এবং রবিউল ইসলাম টেংরামারী গ্রামের ইজালের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর ডিবি পুলিশের মোস্তফা শওকত জামান এর নেতৃত্বে এএসআই জসিম, মাহতাব উদ্দিন, ইব্রাহিম বিশ্বাসসহ ডিবি পুলিশের একটি দল মেহেরপুর মুজিবনগর উপজেলার সাহেবপুর বাজার এলাকা থেকে সবজি বোঝাই একটি মিনি ট্রাক তল্লাশি চালিয়ে ৮০০ বোতল ফেন্সিটির উদ্ধার করে। ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১) টেবিলের ক্রমিক নং (খ)/১৯(৪)ধারায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি মামুন মল্লিক এবং রবিউল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড। ৫০ হাজার টাকা করে জরিমানা। অনাদায়ে আরও ৬ মাসের কারাদ্ডাদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য। এবং আসামি পক্ষে অ্যাডভোকেট খন্দকার একরামুল হক হীরা ও ইয়ারুল ইসলাম কৌশলী ছিলেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :