আইসিটিইএসবির প্রতিষ্ঠাবার্ষিকীতে জিএম কাদের

‘তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন করলে চাকরির পিছে ঘুরতে হবে না’

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩, ১৯:২২ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১৯:১৭

আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অব বাংলাদেশের (আইসিটিইএসবি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে শনিবার বাদ মাগরিব এ উপলক্ষে আলোচেনা সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির চেয়্যারম্যান ও বিরোধী-দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার সাবেক ভাইস-প্রেসিডেন্ট (আইটি) বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মুশতাক আহমদ রূমী, সুপ্রীম কোর্টের আইনজীবী ড.মুন্সী শাহজাহান ও বাংলাদেশে আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) সভাপতি নাজনীন নাহার। বিশেষ বক্তা ছিলেন শোপসের কান্ট্রি ম্যানেজার এএইচএম মহসিনসহ অনেকেই।

অনুষ্ঠানে আইসিটি পেশাজীবীদের উদ্দেশে জিএম কাদের বলেন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন করলে চাকরির পিছে ঘুরতে হবে না, ঘরে বসেই এখন সারা বিশ্বের কাজ করে বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব। তিনি বলেন, কম্পিউটার ল্যাব তৈরি হয়েছে, কিন্তু দক্ষ প্রশিক্ষক তৈরি করা হয়নি। সামনে আইসিটি সেক্ট্রর ছাড়া অন্য কোনো সেক্টরই কাজে আসবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অফ বাংলাদেশের প্রেসিডেন্ট ও হোস্টকোডিং করর্পোরেশনের সিইও ইঞ্জিনিয়ার এলাহান। সঞ্চালক ছিলেন আইসিটিইএসবির মহাসচিব এস এম মোয়াজ্জেম হোসেন।

এছাড়া আরো ছিলেন আইসিটিইএসবির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সোহাগ, মো. আবু বক্কর সিদ্দিক, মো. আব্দুস সালাম, যুগ্ম সচিব তানভীর আহমেদ, আশফাকুর রহমান, এনামুল হাসান, কোষাধ্যক্ষ জিয়াউর রহমান, এক্সিকিউটিভ মেম্বার ইসমাইল হোসেন, ঢাকা জেলার সভাপতি মোহাম্মদ এমরানুল হক খোন্দকার, সহ-সভাপতি মুহাম্মদ জাকারিয়া ভূঁইয়া, মো. শাহাদাত হোসেন, মো. ইব্রাহিম খলিল, ট্রেজারার ইসমাইল হোসেন এবং সংগঠনের সদস্য, আইসিটি পেশাজীবীসহ অন্যান্য অতিথিরা।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিশেষ অতিথি সৈয়দ মুশতাক আহমদ রূমী, ড.মুন্সী শাহজাহান, বাংলাদেশে আইসিটি জার্নালিস্ট ফোরামের সভাপতি নাজনীন নাহার, সংগঠনের মহাসচিব এসএম মোয়াজ্জেম হোসেন, সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিকি ও ঢাকা জেলার সহ-সভাপতি মুহাম্মদ জাকারিয়া ভূঁইয়া।

অনুষ্ঠানে প্রায় পাঁচ লাখ টাকার সমমূল্যের মাইক্রোসফট অফিস ৩৬৫ বিজনেস প্রিমিয়াম সফটওয়্যার ৪০ জনের মধ্যে বণ্টন করার জন্য লটারির মাধ্যমে নির্বাচিত হয়।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :