রিজওয়ানার গাড়িতে হামলায় ৬ আসামির জামিন মঞ্জুর

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ২২:৪৫

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়িতে হামলা মামলার ছয় আসামির জামিন মঞ্জুর করেছেন আদালত। চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালত রবিবার তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া আসামিরা হলেন আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম ওরফে জসিম, মো. হৃদয়, আবু নোমান প্রকাশ কালা নোমান, সাইফুদ্দিন ভুইয়া, আনিস চৌধুরী রাজন ও শাকিল।

অবৈধভাবে পাহাড় কাটা পরিদর্শন করতে গত ২৬ জানুয়ারি চট্টগ্রামে যান রিজওয়ানা হাসান। নগরের আকবরশাহ থানা এলাকার ৯ নম্বর উত্তর পাহাড়তলীর সুপারি বাগান এলাকায় রিজওয়ানাকে অবরুদ্ধ করে রাখা এবং তার গাড়ি লক্ষ্য করে ঢিল ছোঁড়া হয়। এ সময় তার সঙ্গে থাকা বেলার কর্মকর্তা ও সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। তাদের বহনকারী গাড়িটিও আটকে রাখা হয়েছিল। পরে পুলিশ এসে গাড়িটি ছাড়িয়ে নেয়। এ ঘটনায় রিজওয়ানা হাসান বাদী হয়ে আকবরশাহ থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানার উপপরিদর্শক (এসআই) জাহেদ উল্লাহ জামান বলেন, ৭ আসামির মধ্যে ছয়জন জামিন পেয়েছে বলে শুনেছি। এখনও কোনো কাগজ হাতে পাইনি।

কোর্ট পুলিশের এএসআই আহসান বলেন, আসামি কাউন্সিলর জসিমসহ পাঁচজন আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। এছাড়া এ মামলায় গ্রেপ্তার হওয়া আবু নোমানেরও জামিন হয়েছে।

মামলার এজাহারে রিজওয়ানা অভিযোগ করেন, কাউন্সিলর জসিম ও তার সঙ্গপাঙ্গ রিজওয়ানা হাসানের ভাড়া করা গাড়িটি সিটি করপোরেশনের লেকসিটি আবাসিকের প্রধান গেটে আটকে দেয়। এ সময় তারা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে জোরপূর্বক গাড়িটিকে লেকসিটি আবাসিকের অফিসে নিয়ে যায়। একপর্যায়ে তারা গাড়িটিকে ছাড়া হবে না বলে হুমকি প্রদর্শন করতে থাকে। খবর পেয়ে থানা থেকে পুলিশ এসে লেকসিটি আবাসিকের প্রধান গেটের সামনে থেকে গাড়িসহ চালককে উদ্ধার করে। এরপর গাড়িতে উঠে চলে যাওয়ার সময় তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হয়।

এদিকে কাউন্সিলর জহুরুলের দাবি, তাদের লোকজন সেখানে ছিলেন; কিন্তু কাউকে ঢিল ছোড়ার বিষয়টি তার জানা নেই। পরিদর্শনে আসা বেলার প্রতিনিধিদলের সদস্যদের সঙ্গে তিনি কথা বলতে গিয়েছিলেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :