স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট বিনিয়োগকারী সৃষ্টি করতে হবে: সালমান এফ রহমান

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০২৩, ১৮:৩৫

স্মার্ট বাংলাদেশে স্মার্ট বিনিয়োগকারী সৃষ্টি করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। দেশের অর্থনীতির সামগ্রিক উন্নয়ন করতে হলে এর বিকল্প নেই, যোগ করেন তিনি।

মঙ্গলবার বেলা ১২টার দিকে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় স্মার্ট কার্যক্রম শুরু ও উপজেলায় স্থাপিত ৮৮০টি সিটি ক্যামেরার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান আরও বলেন, ‘চারটি বিষয়কে প্রাধান্য দিয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগোচ্ছে। তা হলো স্মার্ট শাসন ব্যবস্থা, স্মার্ট কমিউনিটি, স্মার্ট ইকোনমি ও স্মার্ট সিটিজেন। এর মধ্যে সবচে গুরুত্বপূর্ণ হলো স্মার্ট অর্থনীতি। তাই বাংলাদেশের মধ্যে শিবচর উপজেলায় স্মার্ট কার্যক্রম শুরুর মধ্য দিয়ে স্মার্ট বিনিয়োগ সৃষ্টি করতে হবে। এজন্যে আমি অনুরোধ করবো, স্মার্ট বিনিয়োগকারীরা স্মার্ট শিবচরে বিনিয়োগ করুক। আমি এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করবো।’

শিবচর উপজেলার উন্নয়ন কার্যক্রমকে তুলে ধরে সালমান এফ রহমান বলেন, ‘আমাকে শিবচর উপজেলার স্মার্ট কার্যক্রমের উদ্বোধন করতে আনা হয়েছে, আমি মূলত যা দেখলাম তাকে এখানের সাংসদ নূর-ই-আলম চৌধুরীকে বলবো আমার এলাকায় গিয়ে এমন কার্যক্রমে শুরু করে দেয়ার। একটা উপজেলায় গুরুত্বপূর্ণ হাট-বাজার, মার্কেট, সরকারী অফিসে ৮৮০টি সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে দুর্নীত কমানো যাবে।’

এরপর সালমান এফ রহমান চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসন ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রকর্ম প্রদশনী ঘুরে দেখেন। এর আগে তিনি এফ আর খান উদ্যোক্তা সম্মেলন ও জব ফেয়ারের উদ্বোধন করেন। সকাল ১০টায় তিনি শেখ হাসিনা তাতপল্লী এলাকার উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন চিফ হুইপ ও মাদারীপুর-১ আসনের সাংসদ নূর-ই-আলম চৌধুরী, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য শাজাহান খান, সাংসদ কাজী নাবিল আহমেদ, বেগম নাহিদ ইজাহার খান, বেগম খাদিজাতুল আনোয়ার, জেলা পরিষদ চেয়ারম্যান মুনীর চৌধুরী ও পুলিশ সুপার মো. মাসুদ আলম খান।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

চোখের সামনে দেবে গেল চাঁদপুর শহর রক্ষা বাঁধ

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে কলাপাড়া উপকূলে চলছে দুর্গত মানুষের আহাজারি

লক্ষ্মীপুরে রেমালের তাণ্ডবে বসতঘর চাপা পড়ে শিশুর মৃত্যু

এবারও ঘূর্ণিঝড়ের তাণ্ডব থেকে সাতক্ষীরাকে বাঁচালো সুন্দরবন

রাঙ্গাবালীতে রেমালের হানায় নিম্নাঞ্চল প্লাবিত, একজনের মৃত্যু

খুলনায় পাউবোর বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকে পড়েছে পানি

লক্ষ্মীপুরে রেমালের তাণ্ডবে বিধ্বস্ত ঘরবাড়ি ও গাছপালা

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, বোনকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল ভাইয়ের

ছিনতাইকারীদের উপদ্রব ঠেকাতে সড়কের ঝোপ পরিষ্কারে স্বেচ্ছাসেবক লীগ নেতা

রায়পুরে সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল দুই শ্রমিকের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :