‘অসমাপ্ত আত্মজীবনী’ নিয়ে নির্মিত গ্রাফিক নভেল ‘মুজিব’ কিনলেন প্রধানমন্ত্রী

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৫ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০১
সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের স্টলে গ্রাফিক নভেল ‘মুজিব’ হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী নিয়ে নির্মিত গ্রাফিক নভেল ‘মুজিব’ এর দশ খণ্ডের বই কিনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বাংলা একাডেমি প্রাঙ্গণে বইমেলা-২০২৩ উদ্বোধন শেষে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) স্টলে এসে বাবাকে নিয়ে নির্মিত গ্রাফিক নভেলের সবকটি খণ্ড একসঙ্গে ক্রয় করেন প্রধানমন্ত্রী। এর বিনিময়ে প্রধানমন্ত্রী ১ হাজার টাকা দেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার বোন শেখ রেহানা ছিলেন।

শেখ হাসিনা মুজিব গ্রাফিক নভেলের প্রতিটি সংখ্যা খুঁটিনাটি দেখে দেন শেখ হাসিনা। এই নভেলের প্রকাশক আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’র ওপর ভিত্তি করে ২০১৫ সালের ১৭ মার্চ প্রকাশিত হয় গ্রাফিক নভেল মুজিবের প্রথম খণ্ড। ২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি দশম খণ্ডের মাধ্যমে সমাপ্ত হয় গ্রাফিক নভেল ‘মুজিব’। এই গ্রাফিক নভেল ইংরেজি ও জাপানি ভাষায় অনুবাদ করা হচ্ছে। এর প্রতিটি খণ্ডের খুচরা মূল্য ১৫০ টাকা এবং একত্রে ১০ খণ্ড মেলায় বিক্রি হচ্ছে ১ হাজার টাকায়।

চলতি বছর আয়োজিত একুশে বইমেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণে ৮৪৫-৮৪৬ নম্বরে রয়েছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর স্টল। সেখানে সিআরআই প্রকাশিত বিভিন্ন বই ও দেশের একমাত্র পলিসি ম্যাগাজিন হোয়াইটবোর্ডের প্রতিটি এডিশনও পাওয়া যাচ্ছে।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা ও সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :