বেরোবিতে শিক্ষার্থীকে পেটালেন সিনিয়ররা, হাসপাতালে ভর্তি

বেরোবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৬ | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৫

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রসায়ন বিভাগের এক জুনিয়র শিক্ষার্থীকে বেধরক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে একই বিভাগের কয়েকজন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শিক্ষার্থীর নাম সিয়াম। তিনি বিশ্ববিদ্যালয়ে ১৩তম ব্যাচের শিক্ষার্থী। সিয়াম বর্তমানে সুস্থ রয়েছে। তবে কর্তব্যরত চিকিৎসক জানান, আহত শিক্ষার্থীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। কিছু পরীক্ষা করাতে হবে। তাহলে সবকিছু বোঝা যাবে।

আহত শিক্ষার্থী সিয়ামের বন্ধুরা অভিযোগ করে বলেন, ‘শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে বন্ধু-বান্ধবসহ আড্ডা দেওয়ার সময় মাসুম নামে সিয়ামের এক ফোন দিয়ে বলে তাকে বড় ভাইয়ারা স্বাধীনতা স্মারকে ডাকছেন। সিয়াম সেখানে পৌঁছানোর পর রসায়ন বিভাগের কয়েকজন সিনিয়র তাকে কোনো কথা ছাড়াই মারধর শুরু করেন। এ সময় সিয়াম তার বন্ধুদের ডাকাডাকি শুরু করে। তার বন্ধুরা সেখানে দৌড়ে গেলে দেখে সিয়াম অজ্ঞান হয়ে পড়ে আছে। পরে তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের এক নম্বর ওয়ার্ডে (পুরুষ) ভর্তি করা হয়। একই সময়ে রসায়ন বিভাগের সিনিয়ররা ১৩তম ব্যাচের আরেক শিক্ষার্থী রাকিবকেও চড় থাপ্পর মারেন।’

এ ব্যাপারে জানতে চাইলে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক বিজন মোহন চাকী বলেন, ঘটনার কথা জানা মাত্রই আমার তিন সহকর্মীকে নিয়ে তাকে হাসপাতালে দেখতে যাই। সে বর্তমানে শঙ্কামুক্ত রয়েছে। ঘটনা তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক নুরুজ্জামান খান বলেন, হাসপাতালে নিয়ে যাওয়ার সময় সিয়াম কয়েকবার বমি করেছে। বর্তমান স্যালাইন চলছে, ডাক্তাররা বলেছেন সে শঙ্কামুক্ত। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী প্রক্টর সৈয়দ আনোয়ারুল আজিম বলেন, আমরা সার্বক্ষণিক সিয়ামের খোঁজখবর নিচ্ছি। বর্তমান সে কিছুটা ভালো বোধ করছে বলে আমাদের জানিয়েছে। তার বড় কোনো ক্ষতি হয়েছে কিনা সেটি দেখতে আগামীকাল তার কিছু পরীক্ষা করা হবে।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

রেজওয়ানা চৌধুরী বন্যাকে সম্মাননা জানাল জাতীয় বিশ্ববিদ্যালয় 

সোহরাওয়ার্দী কলেজ শিক্ষার্থীর সম্পাদনায় বইমেলায় এলো নির্মলেন্দু গুণের কথামৃত

ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ঢাবি 

ববির রসায়ন বিভাগে কেমফিউশন কেমফেস্ট ২.০ অনুষ্ঠিত

দুই দফা দাবিতে ইবি উপাচার্যকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম শিক্ষার্থীদের 

দৃষ্টিজয়ী মাদ্রাসা শিক্ষার্থীদের বইমেলা ঘুরে দেখালো ছাত্রলীগ

এবার নাদির জুনাইদের বিরুদ্ধে বিইউপি ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

নবীনদের উন্নত বিশ্বের শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতার প্রস্তুতি নেবার আহ্বান উপাচার্যের 

হাবিপ্রবিতে অমর একুশে বইমেলার উদ্বোধন

পবিপ্রবির সংকট নিরসনে শিক্ষক সমিতির বিবৃতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :