বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন চল্লিশোর্ধ হাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:২৬

বয়সটা খেলার পক্ষে কথা বলছে না, তাই পাকিস্তান জাতীয় ক্রিকেট দল থেকে অবসর নিয়েছেন অলরাউন্ডার ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। কিন্তু পড়ালেখায় যে বয়সটা সেটা প্রমাণ করলেন তিনি। ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন ৪২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

ক্রিকেটকে ক্যারিয়ার হিসেবে নেয়ার কারণে স্নাতক সম্পন্ন করা হয়নি মোহাম্মদ হাফিজের। জাতীয় দল থেকে অবসর গ্রহণের পর ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে গেলেও হাতে অনেক অবসর সময় পাচ্ছেন তিনি। আর সে কারণেই চল্লিশোর্ধ বয়সেও এমন সিদ্ধান্ত নিয়েছেন হাফিজ।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটের হারানোর পর পাকিস্তানের ক্রিকেটারদের জন্য পূর্ণাঙ্গ শিক্ষাবৃত্তি ঘোষণা করেছিল করাচি বিশ্ববিদ্যালয়। এবার সেই সুযোগটি নিলেন হাফিজ। করাচি বিশ্ববিদ্যালয়ে ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্সের (এইচপিইএসএস) ব্যাচেলরে ভর্তি হলেন তিনি।

করাচি বিশ্ববিদ্যালয়ের এক বিবৃতিতে জানায়, ‘পাকিস্তানের সরকারি খাতের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়ের অংশ হতে পেরে উচ্ছ্বসিত হাফিজ। তিনি আশা করেন, এইচপিইএসএস তার উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্নপূরণে সহায়তা করবে। করাচি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশা, সাবেক পাকিস্তান অধিনায়কের ক্রিকেটীয় অভিজ্ঞতা থেকে শিক্ষার্থীরা উপকৃত হবেন।’

২০০৩ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেক হয় মোহাম্মদ হাফিজের। এরপর ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে ও ১১৯ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি। তিন ফরম্যাটে তুলেছেন ১২ হাজার ৭৮০ রান। আর বল হাতে নেন ২৫৩ উইকেট পেয়েছেন তিনি।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :