বরিশালে দুই সাংবাদিকের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার ডিজিটাল আইনে মামলা

ব‌রিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৬ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫৩

ব‌রিশা‌লে সাংবাদিক ও ভিডিও কনটেন্ট ক্রিয়েটরসহ দুইজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহ‌ম্মেদ মান্না‌।

বুধবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে এই মামলা করেন বলে আইনজীবী ও বেঞ্চ সহকারী জানিয়েছেন।

ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক নালিশী অভিযোগ তদন্ত করে আগামী ১০ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য কাউনিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বলে বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন জানিয়েছেন।

মামলার বাদী ব‌রিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক ও নগরীর কাউনিয়া প্রথম গলির দীঘির পাড় এলাকার বাসিন্দা আ. কাদের হাওলাদারের ছেলের রইজ আহম্মেদ মান্না।

বিবাদীরা হলো ব‌রিশা‌লে আঞ্চ‌লিক দৈ‌নিক কীর্তণ‌খোলা প‌ত্রিকার সিনিয়র রি‌পোর্টার এবং ভিডিও কনটেন্ট ক্রিয়েটর জসিম জিয়া ও নগরীর স্ব-রোড বাকলার মোড় এলাকার মৃত নুর মোহাম্মদ মিয়ার ছেলে কাওসার হোসেন।

মামলার বরাতে বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন বলেন, ভিডিও কনটেন্ট ক্রিয়েটর সাংবাদিক জসিম জিয়ার `স্ব‌দেশ` নামে এক‌টি ফেসবুক পেজ রয়েছে। জসিম জিয়া স্থানীয় কিছু মানুষের প্ররোচনায় মিথ্যা, মনগড়া ও বানোয়াট তথ্য দিয়ে ২৫ জানুয়ারি বিকাল পৌনে ছয়টায় এক‌টি ভি‌ডিও সংবাদ প্রকাশ করে ওই পেজ থে‌কে। সংবাদের শিরোনাম ছিলো `বিরোধীয় জমি ৫৬ লাখ টাকার বায়না করে দখল নিলেন ছাত্রলীগ নেতা।` সংবাদে ছাত্রলীগ নেতা মান্না ও তার পরিবারকে জমি, টাকা আত্মসাৎসহ এলাকার চিহিৃত চাঁদাবাজ, ভূমিদস্যু ও সন্ত্রাসী প্রকৃতির লোক হিসেবে প্রচার করে। যা সত্য নয় ও অবাস্তব বলে মামলায় দাবী করেছেন বাদী ছাত্রলীগ নেতা।

মামলায় আরো উল্লেখ করা হয়, ওই সংবাদ শেয়ার করার ফলে বাদী ও তার পরিবারের স্বাভাবিক জীবন অসম্ভব করেছে।

মামলার আরেক অংশে উল্লেখ করেছেন, ভিডিওর শেষের অংশে ছাত্রলীগ নেতার বাবার বিরুদ্ধে চলাচলের রাস্তা দখল করে ভবন নির্মান করা হয়েছে বলে উল্লেখ করা হ‌য়ে‌ছে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট দাবি করেছেন বাদী ছাত্রলীগ নেতা।

মামলার বিবাদী সাংবাদিক জসিম জিয়া বলেন, সংশ্লিষ্ট সকলের বক্তব্য নিয়ে ভিডিও কন্টেট তৈরি করা হয়েছে। সেখানে ছাত্রলীগ নেতারও বক্তব্যে রয়েছে। ভিডিওতে যা তুলে ধরা হয়েছে, তার তথ্য প্রমাণ নিয়ে প্রচার করা হয়েছে।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :