পাহাড়-টিলা কেটে মাটি বিক্রির খবর প্রকাশ করায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩৬

মৌলভীবাজারের জুড়ী উপজেলার বিভিন্ন এলাকায় সম্প্রতি পরিবেশ আইন উপেক্ষা করে দেদারছে চলছে পাহাড় ও টিলা কর্তন। সরকারি দলের দাপট খাটিয়ে কিছু অসাধু চক্র পরিকল্পিতভাবে দীর্ঘদিন যাবত উঁচু উঁচু টিলার মাটি কেটে পাহাড় ধংসের পাশাপাশি ট্রাকবোঝাই করে মাটি বিক্রি করে আসছে।

আর সংবাদ প্রকাশ করায় স্থানীয় এক সাংবাদিককে হত্যার হুমকি দেওয়া হয়েছে জানা যায়,গোপন সংবাদের ভিত্তিতে গত ২ ফেব্রুয়ারি পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের একটি বিশেষ টিম অভিযান সেখানে পরিচালনা করে। তারা সাগরনাল ইউনিয়নের ৩ ব্যক্তিকে এনফোর্সমেন্ট নোটিশ প্রদান করে। পরিবেশ অধিদপ্তরের নোটিশের সংবাদটি ঢাকা টাইমসসহ বিভিন্ন জাতীয় ও অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়।

উক্ত সংবাদের জের ধরে গতকাল ৮ ফেব্রুয়ারি বুধবার বিকেলে জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের উত্তর বরডহর গ্রামের মো: শফিক মিয়ার স্ত্রী রবজান বেগমকে নোটিশের দায়ে জায়ফরনগর ইউপির ভোগতেরা-কালীনগর এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে জুয়েল রানা (৩৫) ও অজ্ঞাত আরো ৩/৪ জন মিলে জুড়ী উপজেলা ডাকঘরের সম্মুখে সিএন্ডবি রোডে দৈনিক খবরপত্র পত্রিকার জুড়ী উপজেলা প্রতিনিধি জালালুর রহমানের চলন্ত মোটরসাইকেলের গতিরোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

এসময় জুয়েল রানাকে কারন জিজ্ঞাসা করিলে রুবজান বেগমের বাড়ীর মাটি কাটায় নোটিশ কেনো করা হলো এর জবাব এবং উচিত শিক্ষা দেয়ার কথা বলে এবং ওই সাংবাদিককে ২/৩ দিনের মধ্যে খুন করার হুমকি দেন।

এসময় সড়কে দায়িত্বরত ট্রাফিক পুলিশ দুপক্ষকে আলাদা করে দিলে ভবিষ্যত নিরাপত্তার স্বার্থে ঐ সাংবাদিক ঐ দিন সন্ধ্যায় জুড়ী থানায় জুয়েল রানার বিরুদ্ধে একটি জিডি করেন।

এ বিষয়ে যোগাযোগ করলে জুড়ী থানা পুলিশের অফিসার ইনচার্জ ওসি মোশাররফ হোসেন ঢাকা টাইমসকে বলেন, বিষয়টি আমরা দেখছি।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :