নব্বই দশকের সেই ময়ূরী এখন গুগলের বড় কর্মকর্তা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৭

নব্বইয়ের দশকে কোটি তরুণের মনে ঝড় তুলেছিলেন তিনি। নিপুণ অভিনয় আর রূপ দিয়ে জায়গা করে নিয়েছিলেন দর্শকের হৃদয়। তিনি বলিউডের নায়িকা ময়ূরী কাঙ্গো। তবে বলিউডের রঙিন পর্দা খুব বেশি দিন ক্যারিয়ার হিসেবে ধরে রাখেননি। আর তাইতো আস্তে আস্তে আড়ালে চলে যেতে থাকে তার নাম।

বলিউডে বেশ কয়েকটি ব্যবসা সফল ছবি উপহার দেওয়ার পর খুব বেশি একটা আর এগিয়ে যেতে পারেননি। কারণ এখনও তা অজানা। তবে এই নায়িকা যে বুঝে গিয়েছিলেন তা বোঝা গেল এত বছর পর। রূপালী পর্দার ইতি টানলেও করপোরেট পেশায় নিজের ক্যারিয়ার গড়তে মনোযোগী হয়ে ছিলেন তিনি। সেই খবরই প্রকাশ্যে এলো আবারও নতুন করে। নায়িকা ময়ূরী এখন গুগলের বড় কর্মকর্তা পদে কাজ করছেন।

ভারতীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, এরইমধ্যে বিয়ের পিঁড়িতে বসেন ময়ূরী। বিয়ের পর স্বামীর হাত ধরে উড়াল দেন মার্কিন মুলুকে। সেখানে বিপণন ও অর্থায়নের ওপর এমবিএ করে চাকরিতে যোগ দেন তিনি। প্রায় এক দশকের মতো যুক্তরাষ্ট্রে কর্মজীবন পাড় করে ২০১৩ সালে ভারতে ফেরেন এ নায়িকা। দেশে ফিরে এক ফরাসি বিজ্ঞাপন কোম্পানিতে কাজ নেন।

ময়ূরীর জীবনে সুবর্ণ সুযোগটি আসে ২০১৯ সালে। সে বছর গুগল ইন্ডিয়ায় যোগ দেন তিনি। গুগল ইন্ডিয়ায় নিযুক্ত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও সে খবর প্রকাশ করেন। নিজের অফিসের ভিডিও প্রকাশ করেন সেখানে। সেই থেকে গুগলের বড় কর্মকর্তা হিসেবেই দায়িত্ব পালন করছেন তিনি।

উল্লেখ্য, বলিউডে ময়ূরীর পথচলা শুরু হয়েছিল ১৯৯৫ সালে। সে বছর ‘নাসিম’ নামের এক ছবিতে অভিনয়ের মাধ্যমে পর্দায় অভিষেক হয়েছিল তার। তবে তিনি তারকা খ্যাতি পান মহেশ ভাট নির্মিত ‘পাপা ক্যাহতে হ্যায়’ ছবিতে অভিনয় করে। এ সিনেমার সফলতার পর আরও বেশকিছু সিনেমায় কাজ করে ছিলেন তিনি।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এলএম/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :