জামালপুর জেনারেল হাসপাতালে রোগীর মৃত্যু নিয়ে পাঁচজন নার্সকে মারধর

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫৭

জামালপুর জেনারেল হাসপাতালে একজন নারী রোগীর মৃত্যুর পর অবহেলার অভিযোগ এনে পাঁচজন নার্সকে মারধরের অভিযোগ উঠেছে। এরপর বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত প্রায় তিন ঘণ্টা সেবা প্রদান বন্ধ রাখেন কর্মরত নার্সরা। এ সময় ব্যাপক দুর্ভোগে পড়ে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা। তবে অবহেলার কথা অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, এই ঘটনার সমাধান হবে ১৪ ফেব্রুয়ারি।

হাসপাতালের মহিলা মেডিসিন ওয়ার্ডের কর্মরত স্টাফ নার্স আশরাফুন্নাহার জানান, শনিবার রাতে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিকস এর সমস্যা নিয়ে ভর্তি হন জেসমিন আক্তার (৫০) নামে এক রোগী। রাতে চিকিৎসা প্রদানের পর বাড়ি ফিরে গেলে রবিবার সকালে আবারো হাসপাতালে আসেন জেসমিন আক্তার। চিকিৎসা প্রদানের সময় সকাল সাড়ে ১০টার দিকে মৃত্যু হয় তার।

আশরাফুন্নাহার অভিযোগ করে বলেন, রোগীকে মৃত ঘোষণার পরপরই অবহেলার অভিযোগ এনে নার্সদের মারধর শুরু করেন জেসমিন আক্তারের জামাতা নূরে আলম জিকুসহ তিনজন। এসময় আমিসহ শিখা খানম, লাখি খাতুন, মারুফা আক্তার ও শারমনি ইসলাম গুরুতর আহত হয়। শামসুন্নাহার নামে একজন গর্ভবতী নার্সও আহত হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে কর্মরত নার্সরা।

স্টাফ নার্স শামসুন্নাহার বলেন, আমাদের কোনো দোষ ছিল না। তবুও তারা দরজা বন্ধ করে আমাদের পশুর মতো পিটিয়েছে। আমরা এই তিনজনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

এদিকে তিন ঘণ্টা নার্সদের সেবা কার্যক্রম বন্ধ থাকায় ব্যাপক দুর্ভোগে পড়েন রোগীরা।

শিবলু হোসেন নামে একজন রোগীর স্বজন বলেন, হাসপাতালে নার্সদের মারধরের পর থেকে সেবা বন্ধ হয়ে আছে। আমরা আমাদের রোগী নিয়ে আসছি। কিন্তু কোনো সেবা পাচ্ছি না। আমাদের অনেক দুর্ভোগ হচ্ছে।

এসব বিষয়ে জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান বলেন, রোগীর স্বজনদের অভিযোগ সঠিক নয়। চিকিৎসক ও নার্সরা তাদের সর্বোচ্চ সেবা দিয়েছে। এখানে কাউকে অবহেলা করা হয়নি।

ডা. মাহফুজুর রহমান সোহান বলেন, ১৪ ফেব্রুয়ারি এই ঘটনার সমাধানের দায়িত্ব নিয়েছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য মোজাফফর হোসেন। যদি সমাধান না হয়, তাহলে আইনি পদক্ষেপ গ্রহণ করবে হাসপাতাল কর্তৃপক্ষ। সকল নার্স এখন তাদের কাজে ফিরে গেছে। এখন আর কোনো সমস্যা নেই।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :