নির্বাচনকালীন সরকার নিয়ে দুদলের অনড় অবস্থান দেশের জন্য বিপজ্জনক: সিইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫২

নির্বাচনকালীন সরকার নিয়ে দুই দলের অনড় অবস্থান দেশের জন্য বিপজ্জনক বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বলেন, ‘বড় দল নির্বাচনে না এলে ফলাফলে ঝুঁকি তৈরি করবে।’ বিরোধীদলকে নির্বাচনে আনতে সরকারি দলকে ভূমিকা রাখতেও আহ্বান রেখেছেন সিইসি।

ইলেকশন মনিটরিং ফোরামের আমন্ত্রণে বিদেশি প্রতিনিধিরা বৃহস্পতিবার ঢাকার আগারগাঁওয়ে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিইসি।

সবাইকে নির্বাচনে আনতে সরকারি দলকে আরও দায়িত্বশীল হতে হবে উল্লেখ করে সিইসি বলেন, ‘নির্বাচনকালীন সরকার নিয়ে বড় দুদলের অনড় অবস্থান দেশের জন্য বিপজ্জনক। বড় কোনো দল জাতীয় নির্বাচনে অংশ না নিলে ফলাফল নিয়ে ঝুঁকি তৈরি হবে।’

আসন্ন জাতীয় নির্বাচনের আগে আগামী কয়েক মাসের মধ্যে রাজনৈতিক সমঝোতা হতে পারে বলেও আশাবাদ ব্যক্ত করেন সিইসি।

বিদেশি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান। নেপালের সাবেক প্রধানমন্ত্রী ঝালানাথ খানাল, মালয়েশিয়াস্থ ইউনাইটেড ন্যাশন ওয়ার্ল্ড পিস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মেরিয়েট্টা এরগুইডো রেফরমাডো, জার্মানির জিবিপি ইন্টারন্যাশনালের ম্যানেজিং ডিরেক্টর ভলকার ইউ ফ্রেডরিচ, ভুটানের গ্লোবাল ভিলেজ কানেকশনের চেয়ারম্যান জেকশন দুকপা, ভারত থেকে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের বিশেষ প্রতিনিধি মিসেস স্বপ্না সাহা প্রতিনিধি দলে ছিলেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :