জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চাই: স্বাস্থ্যমন্ত্রী

নড়াইল প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ২০:৩৮ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৪, ২০:১৯
ডা. সামন্ত লাল সেন।

জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে চান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার বিকালে নড়াইলের লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধনকালে এ প্রত্যাশার কথা জানান তিনি।

প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চাই। জনগণ যদি তৃণমূলে ভালো স্বাস্থ্যসেবা পায় তাহলে তারা আর ঢাকামুখী হবে না। আমি একজন চিকিৎসক হিসেবে স্বাস্থ্যসেবাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করবো।

তিনি বলেন, স্থানীয় এমপিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা যদি তাদের নিজ এলাকার সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা নেন, তাহলে হাসপাতালের চিকিৎসাসেবার ব্যাপারে সাধারণ জনগণের আস্থা আরও বেড়ে যাবে। তিনি নড়াইল জেলা হাসপাতাল এবং ৫০ শয্যা বিশিষ্ট লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটসহ বিভিন্ন সমস্যা সমাধানে আশ্বস্ত করেন সকলকে।

স্বাস্থ্যমন্ত্রী চিকিৎসকদের সুরক্ষার ব্যাপারে বলেন, ভুল চিকিৎসার অজুহাতে অহেতুক ডাক্তারদের ওপর হামলা মেনে নেওয়া হবে না। আপনারা (চিকিৎসক) নির্ভয়ে কাজ করেন। আমরা আপনাদের সুরক্ষা দিব। তবে চিকিৎসাসেবা নিতে আসা লোকজনকে সর্বোচ্চ পেশাদারিত্ব নিয়ে সেবা দিতে হবে। এ সময় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধসহ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিভিল সার্জনকে নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাক্তার মোহাম্মদ খুরশীদ আলম, অতিরিক্ত মহাপরিচালক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা, নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মেহেদী হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন ও নড়াইল জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুল গাফফারসহ জেলা এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :