রাত পোহালেই লক্ষ্মীপুরের ৫ ইউনিয়নে ভোট

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৪, ২১:০৩

দীর্ঘ ১৩ বছর পর লক্ষ্মীপুর সদর উপজেলার ৫ ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটকে কেন্দ্র করে বহিরাগতদের অনুপ্রবেশ, অস্ত্রধারীদের আনাগোনায় উত্তাপ-উত্তেজনা, পাল্টাপাল্টি অভিযোগ অনুযোগ করছেন প্রার্থীরা। এতে সংঘর্ষসহ খুনোখুনির শঙ্কা করছেন সাধারণ মানুষও। তবে অবাধ ও সুষ্ঠু ভোট অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের রয়েছে কড়া বার্তা। একই সঙ্গে নির্বাচনি এলাকা সমূহে বাড়ানো হয়েছে তৎপরতা।

শনিবার দুপুরে দক্ষিণ হামছাদী ইউনিয়নে দুই প্রার্থী সংবাদ সম্মেলন ডেকে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।

এদিকে নির্বাচনি এলাকায় অনুপ্রবেশের অভিযোগে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে আটক করে পুলিশ। মুহূর্তেই এ খবর ছড়িয়ে পড়ে চারিদিকে। পরে ৪ ঘণ্টা পর তাকে ছেড়ে দেওয়া হয়। সব মিলিয়ে গুমোট ভাব বিরাজ করছে এখন লক্ষ্মীপুরে।

জানা যায়, সীমানা নির্ধারণ ও মামলা জটিলতার কারণে ১৩ বছরেরও বেশি সময় ধরে সদর উপজেলার দক্ষিণ হামছাদি, দালাল বাজার, বাঙ্গাখাঁ, লাহারকান্দি ও তেওয়ারীগঞ্জ ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হয়নি। এতে করে ভোটাধিকার প্রয়োগ ও নাগরিক সেবা থেকে বঞ্চিত ছিল সাধারণ মানুষ। সম্প্রতি সমস্যা সমাধান করে তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

তফশিল অনুযায়ী রবিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে। এ ৫টি ইউপিতে চেয়ারম্যান পদে ২৮ জন, মেম্বার পদে ২২৫ জন, সংরক্ষিত মহিলা পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪৬টি কেন্দ্রে এক লক্ষ ২২ হাজার ৯২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এমন পরিস্থিতিতে বিএনপির কোনো প্রার্থী ভোটে অংশ না নিলেও সব কয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান ও নতুন মুখসহ আওয়ামী লীগ দলীয় একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে ভোটকে কেন্দ্র করে বহিরাগতদের মহড়া চলছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার দুপুরে দক্ষিণ হামছাদি ইউনিয়নের নন্দনপুর বাজারে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের প্রার্থী মীর শাহ আলম সংবাদ সম্মেলন ডেকে এ অভিযোগ করেন। তিনি বলেন, বহিরাগত লোকের আনাগোনা বেড়েছে, তার সমর্থকদের আনারস প্রতীকের প্রার্থীর লোকজন প্রাণনাশের ভয়ভীতিসহ কেন্দ্র দখলের হুমকি ধামকি দিচ্ছেন। করেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে পাল্টা ঘোড়া প্রতীকের প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ করেন আনারস প্রতীকের প্রার্থী সৈয়দ আবুল কাশেম।

একইভাবে পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে তেওয়ারীগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদের প্রার্থী আনারস প্রতীকের ওমর হোসাইন ভুলু ও অটোরিকশা প্রতিকের আক্তার হোসেন বোরহানেরও।

শনিবার দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকা পরিদর্শনে বের হন। এসময় মহড়া চলাকালে দক্ষিণ হামছাদী ইউনিয়নের দালাল বাজার এলাকা থেকে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে আটক করে পুলিশ। যে ভিডিও মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে কয়েক ঘণ্টা পর তাকে ছেড়ে দেওয়া হয়।

এরপর নিজের ফেসবুক আইডিতে যুক্ত হয়ে তিনি বলেন, ‘প্রিয় লক্ষ্মীপুরবাসী ও জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীগণ আপনারা কারো অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। আগামীকাল ৫টি ইউনিয়নে ইউপি নির্বাচন। এই নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক পাঁচটি ইউনিয়নে সুন্দর ও সুষ্ঠভাবে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে আমাদের লক্ষ্মীপুর জেলা প্রশাসন, ডিসি মহোদয়, পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ কাজ করছেন। জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে আমাদের প্রত্যেকটা ইউনিয়নের নেতৃবৃন্দদেরকে আহ্ববান করবো আপনারা সুন্দর ও সুষ্ঠভাবে নির্বাচনে অংশগ্রহণ করবেন।

পুলিশ সুপার তারেক বিন রশিদ বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য যা করার দরকার আইন শৃঙ্খলা বাহিনী তাই করবে। কোনো ধরনের অনিয়ম হলেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :