আগুনে পুড়ে নিঃস্ব ছয় পরিবারের পাশে এমপি শুভ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১১

টাঙ্গাইলের মির্জাপুরে আগুনে গোড়াই শিল্পাঞ্চলের ছয়টি পরিবারের সব পুড়ে গেছে। তারা এখন নিঃস্ব হয়ে পড়েছেন। বৃহস্পতিবার রাত আটটার দিকে উপজেলার গোড়াই ইউনিয়নের দক্ষিণ নাজিরপাড়া আব্দুল মজিদ সিকদারের বাড়িতে এই আগুন লাগে। ক্ষতিগ্রস্ত প্রত্যেকেই গোড়াই শিল্পাঞ্চলের কারখানার শ্রমিক।

এদিকে আগুন লাগার খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১০ বান্ডিল করে ঢেউ টিন দেন। ক্ষয়ক্ষতি নির্ণয় করে তাকে জানালে তিনি পরে আরও সহায়তা দেবেন বলে প্রতিশ্রুতিও দেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাফিজুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালে মাসুদ করিম উপস্থিত ছিলেন।

গোড়াই ইউনিয়ন পরিষদের মেম্বার আদিল খান জানান, গোড়াই শিল্পঞ্চলের কারখানার শ্রমিক আলমগীর হোসেন, আলম মিয়া, জীবন মিয়া, রাসেল, ফারুক ও রহিম মিয়া পরিবার নিয়ে আব্দুল মজিদের বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতেন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে বৈদ্যুতিক মিটার থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন ঘরে ছড়িয়ে পড়ে জ্বলতে থাকে। আশপাশের লোকজন এগিয়ে এসে আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে নিয়ে এলেও ছয় পরিবারের সব পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস যথাসময়ে ঘটনাস্থলে না পৌঁছানোয় স্থানীয় লোকজন ক্ষুব্ধ হয়ে ফায়ার সার্ভিসের একটি গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বাড়ির মালিক আব্দুল মজিদ জানান, বৈদ্যুতিক মিটার থেকে আগুনের সূত্রপাত হয়।

তিনি অভিযোগ করে বলেন, ফায়ার সার্ভিসে খবর দিলেও তারা যথাসময়ে না আসায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলায়েত হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। খবর দিতে তারা দেরি করেছেন বলে তিনি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :