এইচআইভি সম্পর্কে সচেতন হতে হবে

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১৯

এইচআইভি সম্পর্কে আরও সচেতন হতে হবে। ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীকে স্বাস্থ্যসেবা প্রদান করতে হবে। তারা সমাজে নিগৃহীত, বৈষম্য ও অপবাদের স্বীকার। নারী যৌনকর্মীদের এইচআইভি এইডস সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ড্রপ ইন সেন্টার (ডিআইসি) এর ফিল্ড অর্গানাইজার ও আউটলেট ম্যানেজারদের মৌলিক প্রশিক্ষণ শেষ ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ এসব কথা বলেন।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ৩ দিনের এই প্রশিক্ষণ কার্যক্রমটি রাজধানীর লালমাটিয়ায় এনজিও ফোরামের ট্রেনিং সেন্টারে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের আয়োজনে ও সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় শেষ হয়।

এই কার্যক্রমের সমাপ্তি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল আরও বলেন, ‘আমরা জানি ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীরা সমাজে এখনো নিগৃহীত, বৈষম্য ও অপবাদের স্বীকার। আমরা তাদের স্বাস্থ্যসেবা প্রদান করছি।’

স্বাস্থ্য সেবা প্রদানকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী হিসেবে যৌনকর্মীদের মূল ধারায় আনার জন্য কাজ করছি। আর সেই কাজের সামনের সারির সৈন্য আপনারা। আমরা চাই আপনারা ভালভাবে তাদেরকে সেবা প্রদান করবেন। ৩ দিনব্যাপী এই প্রশিক্ষণ সেবা প্রদানে আপনাদের দক্ষতা বৃদ্ধিতে সহয়তা করবে।

প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের যুগ্ম-পরিচালক কে.এস.এম তারিক, এফ.এস.ডব্লিউ প্রজেক্টের প্রোগ্রাম টেকনিক্যাল স্পেশালিস্ট মাহবুবা রহমান, ট্রেনিং অ্যাডভোকেসি মো. আইয়ুব খান, টেকনিক্যাল স্পেশালিস্ট মনিটরিং শাহাদৎ হোসেন, প্রোগ্রাম অফিসার কায়েস উদ্দিন, মাহবুবুর রহমান, লাইলা পারভীন। প্রশিক্ষণে সারাদেশ থেকে ডিআইসির ফিল্ড অর্গানাইজার ও আউটলেট ম্যানেজারসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

করোনায় ধূমপায়ীদের মৃত্যু হার ৩ গুণ বেশি: গবেষণা

বিদায়ী উপাচার্যের অনিয়ম-দুর্নীতির প্রশ্নে যা বললেন ডা. দীন মোহাম্মদ

বিএসএমএমইউতে নতুন উপাচার্যকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি  

অ্যানেস্থেসিয়ায় হ্যালোথেন ব্যবহার বন্ধ করতে বললো স্বাস্থ্য সেবা বিভাগ, কেন এ নির্দেশ?

এই বিভাগের সব খবর

শিরোনাম :