‘খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব’

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২৩, ১৯:২৭

খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুবসমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। তাই যুবসমাজকে খেলাধুলায় যুক্ত করার তাগিদ দিলেন দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। তিনি বলেছেন, খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব।

শুক্রবার রাতে বাঙ্গুরী ইসলামীয়া দাখিল মাদ্রাসা মাঠে বাঙ্গুরী মানবসেবা সংগঠনের উদ্যোগে আয়োজিত এলইডি কাপ শর্টপিচ নাইট ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি।

‘মাদককে না বলি, মাঠে এসে ক্রিকেট-ফুটবল খেলি শরীর সুস্থ রাখি’-এই প্রতিপাদ্যে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

কাজী আমিনুল ইসলামের সভাপতিত্বে বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আরও বলেন, মাদকের ভয়াল ছোবল থেকে যুব সমাজকে দূরে রাখতে ও মাদকমুক্ত সমাজ গড়তে রাত্রীকালীন শর্টপিচ এ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে এলাকার যুবকরা। আশা করছি ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত রাখেবে তাঁরা।

এসময় নিজের ব্যক্তিগত তহবিল থেকে সংগঠনকে ৫০ হাজার টাকা অনুদানের ঘোষণা দিয়ে

বাঙ্গুরী প্রাথমিক বিদ্যালয় মাঠের মাটি ভরাটের উদ্যোগ নেওয়া হবে বলে জানান তিনি।

এর আগে আতশবাজি ফুটিয়ে বাঙ্গুরী মধ্য পাড়া ব্রাদার্স ক্লাব বনাম গুনাইঘর একাদশ ক্লাবের মধ্যকার ফাইনাল খেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান।

মো. আবুল হাশেমের ধারাভাষ্যে খেলায় টসে হেরে প্রথমে ব্যাটিং এ নেমে বাঙ্গুরী ব্রাদার্স ক্লাব ১৪ ওভারে ৯৫ রান করেন। পরে গুনাইঘর একাদশ ৯৬ রানের টার্গেট নিয়ে ১৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে রান সংগ্রহ করে ৪২। গুনাইঘর একাদশকে ৫৩ রানে হারিয়ে চ্যাম্পিয়ান হয় বাঙ্গুরী ব্রাদার্স ক্লাব। পরে চ্যাম্পিয়ান দল ও রানার্সআপ দলের হাতে ক্রেস্ট ও পুরস্কার তুলে প্রধান অতিথি মো. আবুল কালাম আজাদ।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম সফিউদ্দিন, সহ সভাপতি লুৎফুর রহমান বাবুল, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল আলম, বাঙ্গুরী ইসলামীয়া দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি কাজী আব্দুল মবিন মাস্টার, প্রধান পৃষ্ঠপোষক ছিলেন গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো. মোকবল হোসেন মুকুল। আমন্ত্রিত অতিথিদের মধ্য উপস্থিত ছিলেন, গুনাইঘর উত্তর ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান রাসেল, বাঙ্গুরী মানবসেবা সংগঠনের উপদেষ্টা সাইফুল ইসলাম শামীম, মো. মাজহারুল ইসলাম, ইউপি সদস্য মো. হানিফ সরকার। ক্রিকেট পরিচালনা কমিটির মধ্যে ছিলেন, কাজী আল-আমীন, মো. আবুল হাশেম, মো. মোসলেম সরকার, কাজী নাজির আহম্মেদ, আবু ইউসুফ সরকার, কাজী আতিকুর রহমান, মো. সাইফুল ইসলাম, মো. কামাল সরকার। আম্পায়ারের দায়িত্ব পালন করেন, কাজী আল-আমীন ও কাজী নাজির আহম্মেদ।

ঢাকাটাইমস/০৪মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :