সুন্নতে খাতনা উপলক্ষে গরু-মহিষের গাড়িতে আনন্দ র‌্যালি

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৩, ১৯:০২

জামালপুরে সন্তানের সুন্নতে খাতনা উপলক্ষে তিন দিন ধরে গরুর গাড়ি, মহিষের গাড়ি, অটোরিকশায় নেচে গেয়ে আনন্দ র‌্যালি করছেন স্বজনরা। এতে প্রায় দুই শতাধিক স্বজন অংশগ্রহণ করেন।

সরেজমিনে শনিবার বিকালে শহরের বিসিক শিল্পী নগরে এলাকায় গিয়ে এ দৃশ্য দেখা যায়। সোমবার ছিল এ র‌্যালির শেষদিন।

র‌্যালিতে অংশ নেওয়া স্বজনরা জানান, শহরের লাঙ্গল জোড়া গ্রামের মাহবুবুল আলম বাবুর আদরের ছেলে সন্তান মাহবুব ইসলাম মাহিদ (৭)। সে স্থানীয় একটি মাদ্রাসায় পড়ালেখা করে। দীর্ঘদিনের ইচ্ছে মাহিদের সুন্নতে খাতনা উপলক্ষে ভিন্ন কিছু আয়োজন করবেন মাহিদের বাবার।

সেই উপলক্ষে গত তিনদিন ধরে গরুর গাড়ি, মহিষের গাড়ি এবং অটোরিকশায় স্বজনরা নেচে গেয়ে আনন্দ করছেন। এ কয়েক দিনে তারা প্রায় শহরের সব জায়গায় ঘুরেছেন। এতে তাদের খরচ হয়েছে প্রায় ৮ লাখ টাকা। শনিবার ছিল এ র‌্যালির শেষদিন। সোমবার সকালে মাহিদের সুন্নাতে খাতনা। এ খাতনার মাধ্যমে শেষ হবে তাদের এ উৎসব।

লিটন হোসেন নামে এক স্বজন জানান, এমন উৎসব জামালপুরে এই প্রথম। তারা তিন দিন ধরেই এ উৎসব উপভোগ করছেন। শহরের অলিগলিতে ঘুরে তারা খুব মজা করছেন। মঙ্গলবার ছেলের মুসলমানি। শেষ হবে তাদের এ উৎসব।

মাহিদের বাবা মাহবুবুল আলম বাবু বলেন, প্রতিটি মুসলিম পরিবারেই ছেলে শিশু বড় হলে তার সুন্নতে খাতনা বা মুসলমানি করানোর তোড়জোড় শুরু হয়। এ উপলক্ষে তিনি আগে থেকেই চিন্তা করে রেখেছিলেন তার ছেলের এ অনুষ্ঠানে এমন ব্যতিক্রমী কিছু আয়োজন করবেন। তারই ধারাবাহিকতায় গত তিন দিন ধরে তারা গরু ও মহিষের গাড়ি নিয়ে শহরের অলিগলি ঘুরছেন। এতে তার সকল আত্মীয়-স্বজন অংশগ্রহণ করেছেন।

(ঢাকাটাইমস/০৬মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :