স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তারের বিচার শুরু

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৩, ১৮:৫৯

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারসহ সাত আসামির বিচার শুরু করার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার এ মামলার অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. জসিম উদ্দিন।

এছাড়া আগামী ৯ এপ্রিল থেকে আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুর রশীদ সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘রবিবার দুপুরে এ মামলার শুনানি হয়েছে, এসময় আদালতে আসামিদের হাজির করা হয়। এদিন বিকালে শুনানি শেষ করে বিচার শুরু করার আদেশ দেন আদালত। এছাড়া আগামী ৯ এপ্রিল থেকে এ মামলায় আসামিদের সাক্ষ্যগ্রহণ শুরু করার জন্য আদালত নির্দেশ দিয়েছেন।’

বাবুল আক্তারের আইনজীবী শিশির মনির বলেন, চার্জশিট গঠন থেকে বাবুল আক্তারকে অব্যাহতি দিতে আবেদন করা হয়েছিল। আদালত তা খারিজ করে দিয়েছেন। তবে আবেদনের প্রেক্ষিতে বাবুল আক্তারকে চট্টগ্রাম কারাগারে রাখার আদেশ দেন আদালত।

এদিকে বাবুল ছাড়া বাকি সাত আসামিরা হলেন- মো. কামরুল ইসলাম শিকদার মুসা, এহতেশামুল হক ওরফে ভোলা, মোতালেব মিয়া ওয়াসিম, আনোয়ার হোসেন, খাইরুল ইসলাম ওরফে কালু ও শাহজাহান মিয়া। তাদের মধ্যে মুসা ও খাইরুল ছাড়া বাকিরা কারাগারে রয়েছেন।

প্রসঙ্গত, চাঞ্চল্যকর মিতু হত্যা মামলায় ২০২২ সালের ১৩ সেপ্টেম্বর তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সাতজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরে ১০ অক্টোবর আদালত অভিযোগপত্র গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :