মৌলভীবাজারে ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৭৩ নারী-পুরুষ

আব্দুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২৩, ১৯:৫৯

মৌলভীবাজারে মাত্র ১২০ টাকা খরচে পুলিশের চাকরি পেলেন ৭৩ নারী-পুরুষ। বুধবার বিকালে মৌলভীবাজার পুলিশ লাইন্স মাঠে প্রাথমিকভাবে নির্বাচিত ৭৩ জনের নাম ঘোষণা করেন নিয়োগ বোর্ডের সভাপতি জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া এ প্রসঙ্গে বলেন, এই নিয়োগ প্রক্রিয়ায় বিন্দুমাত্র অনিয়ম হয়নি। কোনো ধরনের তদবির বাণিজ্য ছাড়াই শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষভাবে, শুধুমাত্র মেধা ও যোগ্যতারভিত্তিতে পুরো নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। নিয়োগে ১২০ টাকার বাইরে কারো একটি টাকাও কাউকে দিতে হয়নি।

জানা যায়, চলতি বছর ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নির্বাচিতদের মধ্যে পুরুষ ৬৩ জন এবং নারী ১০ জন।

এছাড়া নির্বাচিত ৭৩ জনের মধ্যে পুলিশ পোষ্য কোটায় ২, মুক্তিযোদ্ধা কোটায় ২, আনসার ভিডিপি কোটায় ৩, উপজাতি কোটায় ৩, নারী ১০ জন এবং সাধারণ কোটায় ৫৩ জন।

তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই-বাছাই শেষে ৫৫৫ জন প্রার্থী গত ৬ মার্চ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৩২ জন প্রার্থী বুধবার মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, মৌলভীবাজার জেলা থেকে অনলাইনে মোট ২৫৫৫ জন প্রার্থী আবেদন করেন।

২৬ ফেব্রুয়ারি নিয়োগ প্রক্রিয়ার প্রথম ধাপে ১৯২৭ জন প্রার্থী শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ের দিন উপস্থিত হন। সেখান থেকে প্রাথমিক বাছাইয়ের দ্বিতীয় ধাপে ১১২৯ জনকে বাছাই করা হয়। দ্বিতীয় দিনে ২৭ ফেব্রুয়ারি ১১২৯ জন প্রার্থীর মধ্য থেকে ৯০৪ জনকে বাছাই করা হয়।

তৃতীয় দিন ২৮ ফেব্রুয়ারি ৫৫৫ জন প্রার্থীকে নির্বাচিত করা হন। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে মৌখিক পরীক্ষার জন্য ১৩২ জন উত্তীর্ণ হন। মৌখিক পরীক্ষা শেষে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টি আরসি) পদে ৭৩ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়।

(ঢাকাটাইমস/১৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :