র‌্যাব মুখপাত্রের জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৩, ১৯:১১

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের জন্মদিন আজ। এ উপলক্ষ্যে র‌্যাব সদরদপ্তরে কেক কাটা হয়। এতে উপস্থিত ছিলেন গণমাধ্যমের কর্মরত সাংবাদিক ছাড়াও র‌্যাবের কর্মকর্তারা। এসময় মঈনকে ফুলেল শুভেচ্ছা জানান সাংবাদিকরা।

২০২১ সালের ২৫ মার্চ র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব পান কমান্ডার খন্দকার আল মঈন। এর আগে তিনি র‌্যাবের কমিউনিকেশন উইংয়ের পরিচালকের দায়িত্ব পালন করছিলেন। মেধাবী ও চৌকস অফিসার হিসেবে পরিচিত খন্দকার আল মঈন ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

র‌্যাবের গোয়েন্দা শাখায় দায়িত্ব পালনকালে জঙ্গি, চরমপন্থি এবং সন্ত্রাসীসহ বিভিন্ন অপারেশনে প্রশংসনীয় অবদান রাখেন তিনি। বিশেষ করে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিকে গ্রেনেডসহ গ্রেপ্তারের প্রশংসনীয় অবদানের জন্য ২০০৯ সালে এবং ২০২১ সালে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পান।

কমান্ডার খন্দকার আল মঈন ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে পিএসসি সম্পন্ন করেন। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে এমএসসি ডিগ্রি অর্জন এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করেছেন। মঈন ২০০০ সালের ১২ জানুয়ারি বাংলাদেশ নৌ-বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদেন।

ঢাকাটাইমস/১৬মার্চ/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :