‘শিশুরা স্মার্ট হয়ে বেড়ে উঠলেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৩, ১৪:২০

আজকের শিশুরা স্মার্ট হয়ে বেড়ে উঠলেই, গড়ে উঠবে স্মার্ট দেশ। আর তখনই আমরা পেয়ে যাবো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরাম আয়োজিত অলোচনা সভায় বক্তারা একথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরামের প্রেসিডিয়াম মেম্বার, সিনিয়র সাংবাদিক ও কথাসাহিত্যক তানভীর আলাদিনের সভাপতিত্বে বক্তৃতা করেন- সংগঠনের সাধারণ সম্পাদক ও আওয়ামী পরিষদ জেদ্দার সাবেক সভাপতি কাজি গোলাম সালাহউদ্দিন নওফেল, প্রেসিডিয়াম মেম্বার ও ল’ইয়ার্স এসোসিয়েশনের(ল্যাব) সাধারণ সম্পাদক এবং সহকারি এর্টনি জেনারেল এড. ডক্টর শরিফুজ্জামান সংগ্রাম, সংগঠনের উপদেষ্টা ও ল’ইয়ার্স এসোসিয়েশনের(ল্যাব)কুমিল্লা শাখার সভাপতি এড. মাহবুব, যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফ রহমান, ইয়ুথ জানালিস্টস্ ফোরাম বাংলাদেশের ট্রেজারার ওবাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরামের যুগ্ম-সাধারণ সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান বাবু ও যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহমুদ বাবলু, দফতর সম্পাদক শাহজাহান আখন্দ, মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা রাণী, সহ-দফতর সম্পাদক মো. ইসমাইল ও নারী নেত্রী সাকিনা আকতার সাকিনা প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী পরিবারের সবাই মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে কাজ করতে হবে। সেই সঙ্গে মনে রাখতে হবে- চারিদিকে ষঢ়যন্ত্র চলছে। আওয়ামী লীগের বদনাম করার জন্য বিএনপি-জামায়াত এই ষড়যন্ত্রে লিপ্ত। আওয়ামী পরিবারের সবাই তাই সাবধানে থেকে তাদের ষড়যন্ত্র রুখে দিতে হবে।

এই সময় বিদেশে অবস্থানরত বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি ফোরামের সভাপতি কাজি নেয়ামুল বশির অনলাইনে সবার উদ্দেশে বক্তৃতা করেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও তাঁর বাবা-মা, ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহিদ হওয়া পরিবারের সকল সদস্যদের রুহের মাফিরাত কামনা করে দোয়া করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের দীর্ঘায়ূ কামানার পাশাপাশি দেশের সমৃদ্ধি জন্য বিশেষ দোয়া করা হয়েছে। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন- সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইসহাক।

তার আগে কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :