সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস, রাজধানীতে মেঘলা আকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১৩:৩০ | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৩, ১২:২১
ফাইল ফটো

সারাদেশে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া কোথাও কোথায় ভারী বর্ষণ হতে পারে।

রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

এদিকে আজ ভোর থেকেই রাজধানীর আকাশে মেঘ জমে ফোঁটা ফোঁটা বৃষ্টি পড়তে দেখা গেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে।

রবিবারের পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাসে বলা হয়।

সারাদেশে দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সে. কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়ার সারসংক্ষেপে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে ৪ মিলিমিটার। ঈশ্বরদীতে ৩, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২, সাতক্ষীরা, পটুয়াখালীর খেপুপাড়া, নীলফামারীর ডিমলা, ময়মনসিংহ ও নেত্রকোনায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এছাড়া পটুয়াখালী, সিলেট, সন্দ্বীপ, রাঙামাটি, রংপুর, নিকলি ও গোপালগঞ্জে সামান্য বৃষ্টি হয়েছে বলে আবহাওয়া অধিদপ্তর জানায়।

(ঢাকাটাইমস/১৯মার্চ/পিআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :