চাইনিজ তাইপেকে হারিয়ে কাবাডিতে হ্যাটট্রিক শিরোপা বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০২৩, ১৭:১৩ | প্রকাশিত : ২১ মার্চ ২০২৩, ১৫:০৯

চাইনিজ তাইপেকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের শিরোপা জয়ী ও অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার পল্টনের শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ তিনটি লোনাসহ ৪২-২৮ পয়েন্টে চাইনিজ তাইপেকে পরাজিত করে স্বাগতিকরা।

প্রথমার্ধে বাংলাদেশ ২০-১৪ পয়েন্টে এগিয়েছিল। ফাইনালসহ বাংলাদেশ টুর্নামেন্টে ৭টি ম্যাচ খেলে সবকটিই জিতলো। প্রথম দুই আসরে বাংলাদেশ ফাইনালে হারিয়েছিল কেনিয়াকে। এবারই ছিল প্রথম অল এশিয়া ফাইনাল।

পল্টনের শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে দুপুর ১২টায় শুরু হওয়া ম্যাচের শুরুতে কিছুটা ব্যাকফুটে ছিল স্বাগতিকরা। খেলার এক পর্যায়ে ৭-৬ পয়েন্টে লিড ছিল চাইনিজ তাইপের। তবে দৃশ্যপট পাল্টে ম্যাচের লাগাম টেনে ধরেন তুহিন-রাসেলরা।

বাকিসময় প্রতিপক্ষকে লিড বড় করতে দেয়নি বাংলাদেশের খেলোয়াড়রা। ২০-১৪ পয়েন্টে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে স্বাগতিকরা।

এরপর দ্বিতীয়ার্ধে বাংলাদেশ শুরুতেই লোনা আদায় করে। ম্যাচের আট মিনিট বাকি থাকতে বাংলাদেশ আরেকটি লোনা আদায় করে। দ্বিতীয় লোনার সময় ম্যাচের স্কোরলাইন ছিল ৩৭-২১। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের। ৪২-২৮ পয়েন্টে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার ইতিহাস রচনা করে বাংলাদেশ।

এবারের টুর্নামেন্টের বেস্ট ক্যাচার ও ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ অধিনায়ক তুহিন তরফদার। এছাড়া বেস্ট রেইডারের পুরস্কার পাওয়ার পাশাপাশি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন মিজানুর রহমান।

এদিকে গতকাল (সোমবার) বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির সেমিফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। দারুণ সেই জয়ে স্বাগতিকরা কাবাডি বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকিট নিশ্চিত করে।

এর আগে ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের (আইকেএফ) সিদ্ধান্ত অনুযায়ী জানানো হয়েছিল, বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্টটি এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাই হিসেবে বিবেচিত হবে। তারা আরও জানিয়েছিল, এখান থেকে সেরা দুই দল পাবে ২০২৪ সালের কাবাডি বিশ্বকাপে খেলার সুযোগ। আর এতেই কপাল খুলে যায় বাংলাদেশের। নিশ্চিত হয় বিশ্বকাপে অংশ নেওয়ার।

(ঢাকাটাইমস/২১মার্চ/এলএম/এসএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :