রাষ্ট্রের মালিক জনগণ তারা যেন আদালতে এসে বিচার থেকে বঞ্চিত না হয়: প্রধান বিচারপতি

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২৩, ২১:০৩

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ‘রাষ্ট্রের মালিক জনগণই। তারা যেন আদালতে এসে বিচার থেকে বঞ্চিত না হয়।’

আইনজীবীদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি বলেন, ‘বার ও বেঞ্চের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে আপনারা বিচার বিভাগকে গতিশীল রাখার চেষ্টা করবেন।’

মঙ্গলবার (২১ মার্চ) বিকাল ৩টায় সাতক্ষীরা জজ কোর্টে ‘ন্যায় কুঞ্জ’ নামে একটি বিশ্রামাগার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

এরআগে স্মৃতিবিজড়িত সাতক্ষীরা সরকারি কলেজ পরিদর্শন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দীকি। আবেগাপ্লুত হয়ে তিনি এ সময় কলেজের পুরো এলাকা ঘুরে দেখেন।

প্রধান বিচারপতি সাতক্ষীরা সরকারি কলেজের ১৯৭৫-৭৬ ব্যাচের ছাত্র ছিলেন। এখান থেকেই তিনি আইএসসি (বর্তমানে এইচএসসি) পাস করেন।

এরআগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় প্রধান বিচারপতি সাতক্ষীরা সার্কিট হাউজে এসে পৌঁছান। এ সময় তাকে উষ্ণ অভ্যর্থনা জানান জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এরপর প্রধান বিচারপতি সাতক্ষীরা সরকারি কলেজে এসে পৌঁছান। এ সময় তাকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে তাকে মানপত্র প্রদান করেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহ হেল হাদী।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- হাসান ফয়েজ সিদ্দীকির শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর শেখ আব্দুল ওয়াদুদ, তার ক্লাসমেট কুমিরা বালক উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ দাসসহ কলেজটির শিক্ষকরা।

এরপর প্রধান বিচারপতি বিকাল সাড়ে ৩টায় সাতক্ষীরা জজ কোর্টে ‘ন্যায় কুঞ্জ’ নামে একটি বিশ্রামাগার উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী, সাতক্ষীরা ল’ কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট এসএম হায়দার, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তোফাসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২১মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :