ইতালিতে প্রবাসী নারীদের নিয়ে পিঠা উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২৩, ২১:৪৪

ইতালিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ভারেজের আয়োজনে কয়েক শতাধিক প্রবাসীদের অংশগ্রহণে প্রবাসী নারীদের হাতের তৈরি নানান ধরণের দেশীয় পিঠা-পুলি নিয়ে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রবিবার শহরের একটি হলে এই পিঠা উৎসবের আয়োজন করা হয়।

এনামূল হক রিপনের সভাপতিত্বে মিজান খান ও রিয়াজ উদ্দিন স্বপনের তত্ত্বাবধানে আব্দুর রহিম চৌধুরী নয়নের পরিচালনায় পিঠা উৎসবের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারেজ শহরের মেয়র দাভিদে গালেমবের্তী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদেশিদের নিয়ে কাজ করা কাউন্সিলর হেলেন এলদিজ।

এছাড়াও অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ভারেজ বাংলাদেশ সমিতির প্রধান উপদেষ্টা আবদুল মান্নান মালিথা, উপদেষ্টা তৈয়ব মিয়া, সুলতান সিকদার, কবিরুল আলম, সামসুল হক ফরায়েজী, হাবিবুর রহমান, আনিসুর রহমান শিমুল।

নারীদের এতো সুন্দর দেশীয় নানান রকমের পিঠার সমাহার উপস্থিত ইতালিয়ানসহ স্থানীয় প্রবাসীদের উৎসাহিত করেছে। এমন সুন্দর আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান অতিথিরা।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন কাজী সারওয়ার, আলাউদ্দিন খাঁন, জাকির হোসেন, সেলিম গাজী, নূর হোসেন খাঁন, মো. রুবেল আহম্মেদ, সৈয়দ সোহাগ, মো. মেহেদী হাসান, মো. হাসান, হারুন, ওয়াসিম, কাউসার, সোহাগ খান, রাশেদ, রুবেল রহমান প্রমুখ।

পরিশেষে অংশগ্রহণকারী সকল মহিলাদেরকে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সৌজন্যে উপহার প্রদান করা হয় এবং এদের মধ্য থেকে পিঠার সৌন্দর্যের উপর তিনজনকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় নির্বাচিত করে ক্রেষ্ট প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/২১মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :