কোনো ‘প্রভূ রাষ্ট্রের’ গোলামি করে ক্ষমতায় আসা যাবে না: গণঅধিকার পরিষদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ২২:৪২

গণঅধিকার পরিষদের নেতারা বলেছেন, আগামীতে ১৪ ও ১৮ সালের মতো নির্বাচন করে ক্ষমতায় আসা যাবে না। কোনো প্রভূ রাষ্ট্রের গোলামি করে ক্ষমতায় আসা যাবে না। ক্ষমতায় কে আসবে সেটি নির্ধারণ করবে এ দেশের জনগণ।

বুধবার (২২ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানোসহ সকল রাজবন্দী এবং আলেম ওলামাদের মুক্তির দাবিতে গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে এক বিক্ষোভ সমাবেশে নেতারা এ কথা বলেন।

সমাবেশে গণঅধিকার পরিষদ এর যুগ্ম আহবায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বললেন, আমেরিকাতেও প্রশ্নবিদ্ধ ও ত্রুটিপূর্ণ নির্বাচন হয়। তারা কিভাবে বাংলাদেশের নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে? এর আগে আমেরিকাকে হুমকি দিয়ে বলেছিলেন, আমরাও কিন্তু নিষেধাজ্ঞা দিতে পারি। অথচ তিনিই আজকে মার্কিন রাষ্ট্রদূতের সাথে ফুলেল শুভেচছা বিনিময় করে আসলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছিলেন, বিদেশিদের দালালি করে ক্ষমতায় আসা যাবেনা। অথচ ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পরে তিনি বিদেশিদের বলেছিলেন, বিএনপিকে সমর্থন না দিতে। ১৯৯৬ সালে শেখ হাসিনা তত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করলেন, সেই তিনি ক্ষমতায় এসে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করলেন। এই হলো আওয়ামী লীগের রাজনীতি।

সমাবেশে গণঅধিকার পরিষদ এর যুগ্মআহবায়ক ফারুক হাসান বলেন, ঈদের আগেই মিথ্যা মামলায় কারাবন্দী আলেম ওলামাদের মুক্তি দিতে হবে। সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার নাগালে রাখতে হবে। আগামীতে শেখ হাসিনার অধীনে কোন নির্বাচনে গণঅধিকার পরিষদ তো যাবেই না বরং সেই নির্বাচনকে প্রতিহত করা হবে ইনশাআল্লাহ।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক হাসান আল মামুন বলেন, শত শত দাবি নিয়েও রাস্তায় দাঁড়ালে লাভ নাই,আমাদের দাবি হবে একটা তা হলো এই স্বৈরাচার সরকারের পদত্যাগ। এই সরকার পদত্যাগ করলে, মানুষের মুক্তি মিলবে।সরকারের এজেন্সি জোট ও দল ভাঙার কাজ করছে। সকলে এবিষয়ে সতর্ক থাকেন। দলীয় সরকারের অধীনে নির্বাচনে যারা যাবে তারা হবে, জাতীয় মীরজাফর। গণঅধিকার পরিষদের উত্থান আন্দোলন সংগ্রামের মাধ্যমে। কারও পায়ে ধরে আমরা এমপি মন্ত্রী হবোনা। আমাদের রাজনীতি জনগণের জন্য। আমরা মনে করি জনগণ সকল ক্ষমতার উৎস। সুতরাং বিদেশিদের তাবেদার সরকারও আমরা চাইনা।

গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ এর আয়োজনে সভাপতির বক্তব্য ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক ড. মালেক ফরাজি বলেন, এই সরকারকে আর ক্ষমতায় রাখা যাবে না। আন্দোলন সংগ্রাম করেই সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক সরকারকে ক্ষমতায় আনতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব ইসমাঈল আহমেদ বন্ধন এর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন গণঅধিকার পরিষদ এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহবায়ক বিপ্লব কুমার পোদ্দার, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, আজহারুল ইসলাম পাঠান, যুগ্ম সদস্য সচিব আব্দুস জাহের, তারেক রহমান, ইঞ্জিনিয়ার থোয়াই সিং মং চাক, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাসিম হাসান, শ্রমিক অধিকার পরিষদ এর সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ সহ নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২২মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

২৪ ঘণ্টা না গেলে খালেদা জিয়ার অবস্থা সম্পর্কে কিছু বলা যাবে না: ডা. জাহিদ

ভারতের সঙ্গে সমঝোতার চুক্তির মাধ্যমে সার্বভৌমত্ব বিক্রি করা হয়েছে: ১২ দলীয় জোট

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি সংবিধান ও নৈতিকতা পরিপন্থি: নুর

সারাদেশে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে পলাশীর শিক্ষাকে কাজে লাগাতে হবে: ইয়াছিন আরাফাত

খালেদা জিয়ার হার্টে বসানো হলো পেসমেকার

খালেদা জিয়ার হার্টে পেসমেকার বসানো হচ্ছে

দেশের প্রতিটা অর্জনে আওয়ামী লীগের অবদান রয়েছে: প্রধানমন্ত্রী

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মোহাম্মদপুরে মিলাদ ও দোয়া 

১০ হাজার নেতাকর্মী নিয়ে আ.লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’তে খসরু চৌধুরী

এই বিভাগের সব খবর

শিরোনাম :