নৌপথে ট্রলার ভাড়া কমিয়ে প্রশংসিত উপমন্ত্রী শামীম

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২৩, ১১:৩৪

শরীয়তপুরের নড়িয়া সখিপুরে তার নির্বাচনি এলাকায় নৌপথে ট্রলার ভাড়া কমানোর নির্দেশ দেন পানি সম্পদ উপমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামীম।

এরই ধাবাহিকতায় শুক্রবার (২৪ মার্চ) প্রথম রমজান থেকে এ নির্দেশনা কার্যকর হবে বলে জানান নড়িয়া সখিপুরের সবকয়টি ট্রলার ঘাট কর্তৃপক্ষ।

জানা গেছে, আলুর বাজার ফেরিঘাট থেকে চাঁদপুর, উত্তর তারাবুনিয়া থেকে চাঁদপুর, দুলারচর থেকে কাঁচিকাটা, চরআত্রা থেকে সুরেশ্বর, চরআত্রা থেকে ওয়াপদা, নওপাড়া থেকে দিঘিরপাড়, নওপাড়া থেকে হাসাইল, নওপাড়া থেকে চাঁদপুরসহ পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপির নির্বাচনি আসনের সকল নৌপথে ভাড়া কমান তিনি। পবিত্র মাহে রমজান ও সাধারণ মানুষের কথা চিন্তা করেই নৌপথে ভাড়া কমানো হয়। এতে করে স্বস্তি ফিরেছে নৌপথে যাতায়াতের। ট্রলার ভাড়া আগের চেয়ে কম হওয়ায় নদী পথে পারাপারে অনেকটা সহজ হয়েছে।

নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন মুন্সী ঢাকা টাইমসকে বলেন, নওপাড়াবাসীর সুবিধার্থে নড়িয়া সখিপুরের সবকয়টি ট্রলারের ভাড়া কমানোর নির্দেশ দেন পানি সম্পদ উপমন্ত্রী আমাদের প্রাণ প্রিয় নেতা এ কে এম এনামুল হক শামীম এমপি। তারই নির্দেশনা অনুযায়ী পহেলা রমজান থেকেই এ নির্দেশনা কার্যকর হবে। নওপাড়া থেকে হাসাইল, দিঘিরপাড়ের আগে ট্রলার ভাড়া ছিল ৪০ টাকা তা কমিয়ে এখন ৩০ টাকা করা হয়েছে।

চরআত্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এনায়েত উল্লাহ মুন্সী ঢাকা টাইমসকে বলেন, আমাদের মন্ত্রী এনামুল হক শামীম চরআত্রা থেকে সুরেশ্বর ও ওয়াপদা নদী পথে ট্রলার ভাড়া কমানোর নির্দেশ দিলে ট্রলার ভাড়া কমানো হয়। আগে ট্রলার ভাড়া ছিল ৪০ টাকা বর্তমানে ট্রলার ভাড়া ৩০ টাকা করে নির্ধারণ করেছেন তিনি।

কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আমিন দেওয়ান ঢাকা টাইমসকে বলেন, সাধারণ মানুষের কল্যাণে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি মহোদয়ের নির্দেশে কাঁচিকাটা থেকে চাঁদপুর, সুরেশ্বর, ওয়াপদা লাইনের ট্রলার ভাড়া কমিয়ে দেওয়া হয়েছে। ৭০ টাকার ভাড়া কমিয়ে ৬০ টাকা করা হয়েছে। ৪০ টাকার ট্রলার ভাড়া কমিয়ে ৩০ টাকা করা হয়েছে। উত্তর তারাবুনিয়া স্টেশন বাজার থেকে চাঁদপুর ২৫ টাকা করা হয়েছে যা আগে ছিল ৪০ টাকা।

কলেজ পড়ুয়া ফারজানা আক্তার ঢাকা টাইমসকে বলেন, এনামুল হক শামীম একজন দেশপ্রেমিক নেতা। যিনি আমাদের শিক্ষার্থীদের প্রতিদিনের যাতায়াতের কথা চিন্তা করেই ট্রলার ভাড়া আগের চেয়ে কমালেন। এতে করে আমরা অল্প খরচেই কলেজে পড়াশোনা করতে যেতে পারি।

ট্রলার দিয়ে নদী পার হয়ে সুরেশ্বর যাওয়ার সময় জেলে আব্বাস মিয়া ঢাকা টাইমসকে বলেন, ‘আগে ট্রলার ভাড়া বেশি আছিল। আমাগো তন ভাড়া নিত ৪০ টাকা কইরা, যাইতে আইতে ৮০ টাকা। আর এহন মন্ত্রী ট্রলার ভাড়া কমাইয়া দেওয়ায় ৩০ টাকা কইরা যাওন আহনের ভাড়া মাত্র ৬০ টাকা। আমার ২০ টাকা হাচিব হইছে। শেখ হাসিনায় এনামুল হক শামীমরে আমাগো এমপি মন্ত্রী বানাইছে দেইখাই আমগো এতো সুবিধা দিছে। ভাড়া কমাইয়া দিয়া আমাগো অনেক উপকার করছে। দোয়া করি শেখ হাসিনায় ভালা থাহুক, আমাগো মন্ত্রী শামীম সাহেবও ভালা থাহুক।’

কৃষক রহিম মিয়া ঢাকা টাইমসকে বলেন, ‘এনামুল হক শামীমকে শেখ হাসিনায় এমপি বানাইছে মন্ত্রী বানাইছে। আগে কহনো এমন ভাড়া কমাইতে কাউরে দেখি নাই। আমাগো কথা চিন্তা কইরা মন্ত্রী ভাড়া কমাইছে। মন্ত্রী একটা কামের কাম করছে। হেয় তো আমাগো লইয়া ভাবে। আমরা কেমনে ভালো থাকমু হেই চিন্তাই করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনারে আল্লাহ বাচায়া রাখুক, আমাগো মন্ত্রীরে আল্লাহ বাচায়া রাখুক এই দোয়াই করি।’

বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দীন মাদবর ঢাকা টাইমসকে বলেন, এই প্রথম নওপাড়ার মতো চরের মানুষদের নিয়ে ভাবার মতো কাউকে দেখলাম। আমাদের মন্ত্রী এনামুল হক শামীম আমাদের ট্রলার ভাড়া কমিয়েছে। এ কারণে অনেক উপকৃত হয়েছি আমরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি আর আমাদের মন্ত্রী এনামুল হক শামীম এর জন্য দোয়া করি।

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি নৌপথে ট্রলার ভাড়া কমানো এক নজিরবিহীন ঘটনা। ইতোমধ্যে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রশংসার ঝড় উঠেছে স্ট্যাটাসের মাধ্যমে। সবাই অভিনন্দন জানাচ্ছেন বিভিন্নভাবে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে দুই উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

বগুড়া সদ‌রে পুরুষ ভাইস চেয়ারম্যান ভোট স্থগিত

কিশোরগঞ্জের চার উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত গাড়ির সঙ্গে ধাক্কায় ট্রাকের হেলপার নিহত

কুমিল্লার চার উপজেলায় ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কেমন?

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, ৩৯টি মৃত হরিণ উদ্ধার

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, ভোগান্তিতে উপকূলবাসী, পৌঁছায়নি সরকারি ত্রাণ সহায়তা

শক্তি হারিয়ে ঘূর্ণিঝড় রেমালের কিছু অংশ সিলেটে বাকিটা আসামে

অবৈধ সম্পদ অর্জন: সস্ত্রীক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

ঝিনাইদহে ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যানের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :