জাতীয় টেলিভিশন বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবির সুফিয়া কামাল হল

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৩, ১৮:০৩

স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ২৩তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা ২০২২-এ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(রুয়েট) বিতর্ক দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল ডিবেটিং ক্লাব (এসকেডিসি)।

এবারই প্রথম কোন নারী বিতর্ক দল হিসেবে টেলিভিশন বিতর্কের শিরোপা অর্জন করেছে দলটি। বিতর্ক দলের সদস্যরা হলেন– ঈশিতা সুর আপন, তিথি এলমাতুন সুচিতা মিম এবং মাহফুজা মাহবুব।

ফাইনাল রাউন্ডে নির্ধারিত প্রস্তাব ছিল– ‘শিশুর প্রতিভার বিকাশে রাষ্ট্রের চেয়ে পরিবারের ভূমিকাই অধিক’। এতে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন রুয়েটের বিতার্কিক জান্নাতুল মাওয়া অনন্যা।

মঙ্গলবার বিকেলে বিটিভির ঢাকা কেন্দ্রের শহীদ মনিরুল আলম মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতার্কিকদের মাঝে পুরস্কার তুলে দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ আয়োজনে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও সভাপতি ছিলেন বিটিভির মহাপরিচালক ড. সৈয়দা তাসমিনা আহমেদ।

এদিকে চ্যাম্পিয়ন দলের সদস্যবৃন্দ মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে তাঁর বাসভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

এসময় অন্যান্যের মধ্যে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তৌহিদা রশীদ এবং বিতর্ক ক্লাবের মডারেটর শেখ জিনাত শারমিন উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এসকে)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :