সালমান খানের বিরুদ্ধে করা সাংবাদিকের সেই মামলা খারিজ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ১৬:২৯

বলিউড সুপারস্টার সালমান খান এবং তার দেহরক্ষী নওয়াজ শেখের বিরুদ্ধে হওয়া মারধরের মামলা খারিজ করে দিল বম্বে হাইকোর্ট। ২০১৯ সালের মামলটি করেছিলেন অশোক পান্ডে নামে এক সাংবাদিক। সেই অভিযোগই বৃহস্পতিবার খারিজ হয়ে গেল।

এর আগে ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলার বিচার হয়। সেখানে সালমান খান ও তার দেহরক্ষীর বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি শুরুর নির্দেশ দেওয়া হয়। কিন্তু হাইকোর্ট সেই নির্দেশের বিরুদ্ধে গিয়ে দুজনকে আবেদনের সুযোগ দেয়।

২০১৯ সালে সাংবাদিক আশোক পান্ডে ও তার ক্যামেরাম্যান মিলে সালমান খানের সাইকেল চালানোর দৃশ্য ক্যামেরাবন্দি করেন। সেই মুহূর্তেই তাদের বাধা দেন অভিনেতার দেহরক্ষী।

তবে ওই সাংবাদিকের দাবি, তাদের শুধু বাধা দেওয়া হয়নি। রীতিমতো মারধর করা হয়। এ ঘটনার পর ডি এন নগর পুলিশে অভিযোগ জানাতে যান অশোক। কিন্তু সেখানে তার অভিযোগ নেওয়া হয়নি। এরপর ম্যাজিস্ট্রেটের কাছে যেতেই গোপনে অভিযোগ নেওয়া হয়।

গত এপ্রিলে মামলাটি হাইকোর্টে ওঠে। তারপর থেকেই দফায় দফায় চলছিল শুনানি‌। বিচারপতি ভারত এইচ ডাঙ্গরের একক বেঞ্চে মামলাটির শুনানি চলে। এবার তার বেঞ্চই রায় দিল এই মামলায়।‌

এদিন মামলার রায়ে বলা হয়, একজন অভিনেতা হোক বা আইনজীবী, আদালতের বিচারপতি হন বা অন্য কেউ, তারও ব্যক্তিগত জীবন রয়েছে।

এছাড়া বলা হয়, ম্যাজিস্ট্রেট আদালতে যে ভিত্তিতে ফৌজদারি কার্যবিধি শুরু করার নির্দেশ দেওয়া হয়েছিল সেখানে বেশ কয়েকটি পদ্ধতি ঠিকভাবে অনুসরণ করা হয়নি।

তার মধ্যে পুলিশি তদন্তও রয়েছে। পুলিশি তদন্ত ছাড়াই বয়ানের ভিত্তিতে আইপিসির ৫০৪ ও ৫০৬ ধারায় সলমনদের অভিযুক্ত করা হয়েছে। নিম্ন আদালতের সেই রায়ই বৃহস্পতিবার বাতিল করে দিয়েছে বম্বে হাইকোর্ট।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :