মাধবপুর হাসপাতালে বৈকালিক চেম্বার: প্রথম দিনে সাড়া নেই রোগীদের

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জ
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ২০:৩৮

হবিগঞ্জের মাধবপুর ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃহস্পতিবার থেকে চালু করা হয়েছে বৈকালিক চেম্বার। স্বাস্থ্য অধিদপ্তরের পাইলট প্রকল্পের আওতায় বৈকালিক চেম্বারটি এ হাসপাতালে চালু হয়। কিন্তু প্রথম দিনে রোগীদের মধ্যে তেমন সাড়া মেলেনি। বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত দেড় ঘণ্টায় মাত্র তিনজন রোগী এসেছেন।

বিকালে স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে দেখা যায়, চিকিৎসকদের বসার প্রস্তুতি চলছে। উদ্বোধনী দিনে ডাক্তারদের চেম্বারগুলো ছিল একেবারেই ফাঁকা। বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ৩ জন রোগী চিকিৎসা নিতে এসেছেন। এর মধ্যে দুজনই শিশু।

শিশু বিশেষজ্ঞ ডা. রাজীব চক্রবর্তী, ডা. তারেকুজ্জামান ও ডা. রকিবুল ইসলাম বৈকালিক চেম্বারে প্রথম দিন বসেন।

শিশু বিশেষজ্ঞ ডা. রাজীব চক্রবর্তী জানান, অপুষ্টিজনিত রোগে আক্রান্ত সায়মন। পেটের পীড়া ও বমিতে ভুগছে। তাই তাকে ভর্তি দিয়েছেন তিনি। ডা. রাজীব প্রাইভেট চেম্বারে রোগী দেখেন ৬শ’ টাকায়। কিন্তু বৈকালিক চেম্বারে ৩শ’ টাকায় রোগী দেখছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএইচএম ইশতিয়াক মামুন জানান, স্বাস্থ্য অধিদপ্তরের সিদ্ধান্তে পাইলট প্রকল্পের আওতায় মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে গুরুত্বারোপ করে চিকিৎসকদের বৈকালিক চেম্বার করার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার থেকে এর কার্যক্রম শুরু হলেও তেমন প্রচার হয়নি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইডি থেকে এ সংক্রান্ত একটি পোস্ট দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রতিদিন পর্যায়ক্রমে বিশেষজ্ঞ ডাক্তারসহ ১০ জন ডাক্তার বৈকালিক চেম্বার করবেন। বৈকালিক চেম্বার এটি সরকারের খুবই ভালো উদ্যোগ। দ্রুততম সময়ের মধ্যে এ স্বাস্থ্য কমপ্লেক্সের শূন্যপদগুলো পূরণ করতে পারলে রোগীদের চিকিৎসার জন্য ঢাকা, সিলেটসহ বিভিন্ন শহরে দৌড়াতে হবে না। কম পয়সায় ভালো মানের চিকিৎসা এখানেই পাবে।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :