আপনাদের জন্য সব হালাল, আমরা করলে হারাম: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৩, ২০:২৬

মানুষের কষ্ট বিবেচনায় রমজান মাসে কর্মসূচি না দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানের সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ক্ষমতায় অধিষ্ঠিত অবৈধ প্রধানমন্ত্রী বলেছেন, রমজান মাসে কর্মসূচি দিয়ে মানুষকে কষ্ট দেয়ার মানে হয় না। অথচ তারাই আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে কাউন্টার কর্মসূচি দিচ্ছে। আপনাদের জন্য সব হালাল, আমরা করলে হারাম। আজকে এই পবিত্র রমজান মাসেও আমাদেরকে প্রোগ্রামে বাধা দেয়া হয়েছে। আমাদেরকে আমাদের পূর্বনির্ধারিত নয়াপল্টনে প্রোগ্রাম করতে দেয়া হয়নি।

শনিবার রাজধানীর একটি রেস্টুরেন্টে জাতীয়তাবাদী সমমনা জোট আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণমাধ্যমের প্রতি হামলা-মামলা নতুন কিছু নয়। স্বাধীনতার পর এই আওয়ামী লীগ যখন ক্ষমতায় তখনও তারা ভিন্নমত পোষণকারীদের বিরুদ্ধে দমন-পীড়ন চালিয়েছে। গণমাধ্যমের টুটি চেপে ধরেছিলো। হত্যা করা হয়েছিল অসংখ্য রাজনৈতিক নেতাকর্মীকে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে অনেক সাংবাদিককে দেশ ছেড়ে যেতে বাধ্য করা হচ্ছে। আজকে প্রবাসীরাও সরকারের কাছে নিরাপদ নয়। সেখানে বসেও সরকারের সমালোচনা করলে তাদের আত্মীয়-স্বজন হেনস্তা করা হচ্ছে, আক্রমণ করা হচ্ছে। এই জনবিচ্ছিন্ন সরকার শুধুমাত্র রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বেআইনিভাবে আবারও ক্ষমতায় এসে একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে চায়।

তিনি বলেন, এ সরকার আজ জনগণের অধিকার কেড়ে নিয়েছে। দেশে পুরোপুরিভাবে কতৃত্ববাদী ও ফ্যাসিস্ট শাসন ব্যবস্থা কায়েম করেছে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে আরও বেগবান করতে হবে। এ আন্দোলন মানুষের অধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলন। এ আন্দোলন দেশ বাঁচানোর আন্দোলন।

জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. মোহাম্মদ ইবরাহীম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে রাজধানীতে ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

হাজার হাজার আজিজ-বেনজীর তৈরি করেছে আ.লীগ: মির্জা ফখরুল

আজিজ আহমেদকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন মান্নার

ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে হতাশায় ভুগছে বিএনপি: ওবায়দুল কাদের

অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল

ঘূর্ণিঝড় রেমাল উপদ্রুত এলাকায় আ. লীগের প্রতিনিধিদল

রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে জামায়াতের আমির 

ছাত্রদল নেতা মুস্তাফিজুর রহমানকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

দেশ পৈত্রিক ব্যবস্থায় পরিণত হয়েছে: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রী নিজের ছায়া দেখেও ভয় পাবেন: গয়েশ্বর

এই বিভাগের সব খবর

শিরোনাম :