জালিয়াতি মামলায় শ্রমিকলীগ নেতা কুদ্দুছ কারাগারে

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৩, ০৯:৪৪

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন- বিসিআইসির পরিচালক (প্রশাসন)-এর স্বাক্ষর ও ভুয়া সিল মোহর তৈরি ও ভুয়া চুক্তির মামলায় শ্রমিকলীগ নেতা মো. কুদ্দুছ মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

কুদ্দুছ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা শ্রমিকলীগের সদস্য সচিব ও মেসার্স স্বর্না এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী।

বুধবার দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. রোকন উদ্দিনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

মামলার বাদী ও মামলা সূত্রে জানা যায়, জেলার ছাতক সিমেন্ট কোম্পানী লিমিটেডের অন্তর্ভুক্ত তাহিরপুর উপজেলার বড়ছড়া এলাকায় বিসিআইসির পরিত্যক্ত ২০ একর ভূমি কয়লা স্তূপীকরণের লক্ষ্যে বিধি মোতাবেক টেন্ডার ডাকা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে দুই বছর মেয়াদের জন্য ইজারা পান মেসার্স সোহেল ট্রেডার্সের স্বত্বাধিকারী হাবিবুর রহমান (সংগ্রাম)। ইজারাকৃত ভূমির দখল বুঝে পান ও তিনি। এর পরও মেসার্স স্বর্না এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. কুদ্দুছ মিয়া ভুয়া কাগজ তৈরি করে পরিচালক (প্রশাসন) বিসিআইসি ওয়াহিদ্জ্জুামানের স্বাক্ষর জাল করে নিজেকে ইজারাদার সাজিয়ে বিসিআইসির ভূমি থেকে ইজারাদার সংগ্রামকে উচ্ছেদের জন্য চাপ দিলে ইজারাদার ছাতক সিমেন্ট কোম্পানী লিমিটেডের কাছে এর সমাধান চাইলে তারা ঢাকা অফিসে যোগাযোগ করেন। এর পরেই

তদন্তে বেরিয়ে আসে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন-বিসিআইসির ভুয়া সীল মোহর তৈরি করে ভুয়া চুক্তি তৈরি করেন কুদ্দুস মিয়া। কদ্দুসকে ইজারা দেয়া হয়েছে এমন কোনো কাগজ নেই ঢাকা অফিসে।

পরে সুনামগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলা দায়ের করেন ইজারাদার সংগ্রাম। জালিয়াতির অভিযোগটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত আমলে নিয়ে ছাতক সিমেন্ট কোম্পানী লিমিটেডকে তদন্তপূর্বক প্রতিবেদনের নির্দেশ দেন। পরে ছাতক সিমেন্ট কোম্পানী ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করলে আদালত আসামির বিরুদ্ধে সমন জারি করে। আদালতের সমন পেয়ে মো. কুদ্দুস হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিন নেন। ওই মামলায় তিনি জামিনে থাকলেও বুধবার (১২ এপ্রিল) আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ব্যাপারে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরে আলম ছিদ্দিকী উজ্জ্বল জানান, আজ আসামি কুদ্দুস মিয়া আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক তা খারিজ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :