সিটি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে অবস্থান বদলাবে না আ.লীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০২৩, ১৩:০২ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২৩, ১০:৫২

সিটি করপোরেশন নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে আগের মতোই বহিষ্কারসহ নানান শাস্তিমূলক ব্যবস্থা নেবে আওয়ামী লীগ। দলের এ অবস্থার পরিবর্তন হবে না বলে সতর্ক করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সিটি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হলে দলের অবস্থান আগের মতোই থাকবে। যারা দলের নির্দেশনা উপেক্ষা করবে দল তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

বৃহস্পতিবার শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

দেশের চলমান রাজনৈতিক সংকট সমাধানে নতুন রাষ্ট্রপতি ভূমিকা রাখবেন কি না বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নতুন রাষ্ট্রপতি জাতির পিতার আদর্শের অনুসারী। তার কর্মের মাধ্যমেই তিনি নিজের যোগ্যতা প্রমাণ করবেন।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমসহ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তি এখনো বাংলাদেশকে আঘাতে আঘাতে জর্জরিত করছে। শেখ হাসিনার নেতৃত্বে এদের বিরুদ্ধে লড়াই করে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হক ছিলেন অসাম্প্রদায়িক মানবতাবাদী চেতনার নেতা। এ সময়ের রাজনীতি সাম্প্রদায়িক অপশক্তি জর্জরিত। তাদের বিরুদ্ধে লড়াইয়ের শিক্ষা বঙ্গবন্ধু ও জাতীয় নেতারা দিয়ে গেছেন।

আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন করার পর শেরে বাংলা একে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আরও শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ নানা সামাজিক সংগঠন।

নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী রাষ্ট্রপতি। তিনি একজন খাঁটি বাঙালি ও বিচক্ষণ ব্যক্তি। তিনি তাঁর কর্ম দিয়েই নিজের যোগ্যতা প্রমাণ করবেন।

ঢাকাটাইমস/২৭এপ্রিল/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :