গান গেয়ে ভাইরাল হওয়া সিরাজগঞ্জের কিশোর সুমন আর নেই

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মে ২০২৩, ১১:৩৭ | প্রকাশিত : ০২ মে ২০২৩, ১১:০৭

দরাজ গলায় গান গেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সিরাজগঞ্জের সেই খুদে শিল্পী সুমন শেখ (১৬) আর নেই। দীর্ঘদিন রোগে ভুগে সোমবার দুপুরে তার মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

সে সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের শালুয়াভিটা গ্রামের আল-আমিন শেখের ছেলে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদুল হাসান রশিদ মোল্লা।

সুমনের বাবা আল-আমিন শেখ জানান, ছোটবেলায় গাছ থেকে পড়ে মাথায় আঘাত পেয়েছিল সুমন। তখন স্থানীয়ভাবে ডাক্তার দেখানো হলেও টাকার অভাবে তার উন্নত চিকিৎসা করানো হয়নি।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ১০ বছর বয়স থেকেই গানের নেশা শুরু হয় সুমনের। হাতই ছিল তার বাদ্যযন্ত্র। দুই হাতে দুটি কয়েন দিলে টেবিল অথবা চেয়ারে বাজিয়েই খোলা গলায় গান ধরত সে। আর মুগ্ধ হয়ে শুনত মানুষ। এভাবেই প্রতিদিন হাট-বাজারে ঘুরে ঘুরে গাইতো সে। যদিও গান নিয়ে প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা ছিল না তার। কিন্তু তার এই গান ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ে পুরো দেশে। তাকে নিয়ে বিভিন্ন টেলিভিশন ও পত্রিকায় প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

খোকশাবাড়ী ইউপির সদস্য সেরাজুল ইসলাম বলেন, ‘সুমনের নেশা ছিল গান গাওয়া। হাতই ছিল তার বাদ্যযন্ত্র। দর্শকদের আনন্দ ও বিনোদন দিয়ে যে টাকা পেত, তা দিয়ে দরিদ্র বাবার সংসারে কিছুটা সহযোগিতা হতো। তার মৃত্যুতে এলাকায় শোক বইছে।

(ঢাকাটাইমস/২মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :