ফেনীতে চিকিৎসক হত্যার ঘটনায় ৩১ জনের নামে মামলা, গ্রেপ্তার দুই

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মে ২০২৩, ১১:৫৯ | প্রকাশিত : ০৭ মে ২০২৩, ১০:৪৫

ফেনীর সোনাগাজীতে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে হোমিওপ্যাথি চিকিৎসক মো. মিজানুর রহমান (৪৫) হত্যার ঘটনায় ৩১ জনের নামে মামলা দায়ের করেছেন তার সহোদর আবু তৈয়ব।

শনিবার সকালে ২১ নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৮-১০ জনের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় এ মামলা দায়ের করেন।

পুলিশ এজাহারভুক্ত আসামি মোহাম্মদ শরীফ ওরফে জামাই শরীফ (৩৭) এবং তার স্ত্রী মনোয়ারা বেগম বানুকে (৩০) গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছেন। শরীফ একই গ্রামের হোসেন মেম্বার বাড়ির মজিদ মিয়ার ছেলে।

জানা যায়, শনিবার বিকাল চারটায় নিহত মিজানুর রহমানের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত করা হয়।

পুলিশ, এলাকাবাসী ও নিহতের পরিবার জানায়, সোনাগাজী সদর ইউনিয়নের প্রয়াত জাকির উল্যাহর ছেলে মিজানুর রহমান গংয়ের সঙ্গে একই বাড়ির আবু তাহেরের ছেলে জসিম উদ্দিন গংয়ের ৭০ পয়েন্ট জমি নিয়ে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছে। শুক্রবার সকালে বাড়িতে আম পাড়াকে কেন্দ্র করে দুপরিবারের সদস্যদের মধ্যে কথা কাটাকাটি হয়। দুপুর ১২টার দিকে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে মিজি বাড়ির সামনে গেলে আবু তাহেরের ছেলে জসিম উদ্দিন, নিজাম উদ্দিন সবুজ, আবুল খায়েরের ছেলে মাঈন উদ্দিন মামুন, মোহাম্মদ শরীফ, আবদুল শুক্কুরের ছেলে আজগর হোসেন, জসিমের ছেলে সমির উদ্দিন, জাকির হোসেন ও সবুজের ছেলে বাবলুর নেতৃত্বে ১৫-২০ জন সন্ত্রাসী ডা. মিজানুর রহমানকে এলোপাথাড়ি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে।

তার ওপর হামলার খবর শুনে তার তিন সহোদর আবদুল হাই, আবু তৈয়ব ও আবদুল গোফরান এগিয়ে এলে তাদেরকেও কুপিয়ে মারাত্মক আহত করে তারা।

স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে মিজানুর রহমানকে রাত ৮টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মিজানুর রহমান মনগাজী বাজারের হোমিওপ্যাথি চিকিৎসক, ছাড়াইতকান্দি হোছাইনিয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির অভিভাবক সদস্য।

আরও পড়ুন: আখাউড়ায় মাদক বিরোধী অভিযানে ছুরিকাঘাতে পুলিশ সদস্য আহত, আটক ৩৬

সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/০৭মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :