রিকশাচালককে মারধর: আইনজীবী আরতি সমিতি থেকে বহিষ্কার

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মে ২০২৩, ২৩:২৮ | প্রকাশিত : ১৪ মে ২০২৩, ২৩:০৫

যশোরে একটি তুচ্ছ ঘটনায রিকশাচালককে প্রকাশ্যে শহরের ব্যস্ততম সড়কে মারধর করায় আইনজীবী আরতি রাণী ঘোষকে সাময়িক বহিষ্কার করেছে জেলা আইনজীবী সমিতি। একইসঙ্গে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার জবাব দিতে ৭দিনের সময় দেয়া হয়েছে।

রবিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যকারী পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে সভায় কার্যকারী পরিষদের ১৩ সদস্যই উপস্থিত ছিলেন।

যশোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম মর্তুজা ছোট বলেন, যশোর জেলা আইনজীবী সমিতির সদস্য অভিযুক্ত আরতি রাণী ঘোষকে গত ৮ মে শোকজ নোটিশ দেয়া হয়। নোটিশ পাবার দুইদিন পর ১১ মে আরতি রাণী ঘোষ জবাব দাখিল করেন। ওই জবাব নিয়ে আজ দুপুরে আইনজীবী সমিতির কার্যকারী পরিষদ বৈঠকে বসে। আরতি রাণীর জবাব বৈঠকে উপস্থিত নেতাদের কাছে সন্তোষজনক মনে হয়নি। যে কারণে সর্বসিদ্ধান্ত মতে আরতি রাণী ঘোষকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার জবাব দিতে ৭দিনের সময় দেয়া হয়েছে। ওই জবাব পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ৭ মে রোববার দুপুরে আদালত থেকে বের হয়ে নিজ চেম্বারে যাচ্ছিলেন অ্যাডভোকেট আরতি রাণী ঘোষ। এসময় একটি রিকশার সাথে তার ধাক্কা লাগে। তিনি পড়ে গেলে রিকশাচালক নেমে তাকে উঠিয়ে দেন। এসময় ওই আইনজীবী তাকে জুতাপেটা ও চড় থাপ্পর মারতে শুরু করেন। পথচারীরা ওই আইনজীবীকে নিবৃত করার চেষ্টা করে ব্যর্থ হন। অবশ্য ওই আইনজীবীর দাবি তিনি সঠিক কাজটি করেছেন। যার ভিডিও পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

নির্যাতিত রিকশাচালকের নাম সাইফুল ইসলাম। তিনি যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের আব্দুলপুর সাজিয়ালি গ্রামের বাসিন্দা।

(ঢাকাটাইমস/১৪মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :