হালান্ডের গোল ক্ষুধাতেই চ্যাম্পিয়ন সিটি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ মে ২০২৩, ১৭:৪৭ | প্রকাশিত : ২১ মে ২০২৩, ১৭:৩৯

টানা তৃতীয় ও গত ছয় আসরের মধ্যে পাঁচবারই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। সিটির হ্যাটট্রিক শিরোপার পেছনে মূলত কাজ করেছে ক্লাবটির স্ট্রাইকার আর্লিং হালান্ডের গোল ক্ষুধা। একের পর এক গোল করে নিজেকে অনন্য পর্যায়ে নেওয়ার মাধ্যমে সিটিকে চ্যাম্পিয়ন করাতে সহায়তা করেছেন তিনি।

জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে গেল বছর ৫১ মিলিয়ন পাউন্ড খরচ করে নওয়েজিয়ান তারকা ফুটবলার আর্লিং হালান্ডকে দলে ভেড়ায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এক মৌসুম যেতে না যেতেই চুক্তির অর্থ বাড়ানোর কথাও শোনা যাচ্ছে।

আগস্টে ইংলিশ লিগে অভিষেকেই ওয়েস্ট হ্যামের বিপক্ষে করেছিলেন জোড়া গোল। তারপর আর ২২ বছর বয়সী এই স্ট্রাইকারকে পিছনে ফিরে তাকাতে হয়নি। এখন পর্যন্ত ৩৩ লিগ ম্যাচে করেছেন ৩৬টি গোল। তাতেই ১৯৯০ সালে এ্যালান শিয়েরার ও এন্ডি কোলের এক মৌসুমে ৩৪ গোলের রেকর্ড ভেঙেছেন। আর মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এ পর্যন্ত তিনি করেছেন মোট ৫২ গোল, এর মধ্যে রয়েছে পাঁচটি হ্যাটট্রিক ও একটি পাঁচ গোলের কৃতিত্ব।

সাবেক ইংলিশ তারকা শিয়েরার বলেছেন, ‘আর্লিং একটা গোল মেশিন। একজন সেন্টার ফরোয়ার্ডকে সামনে রেখে কোন দল যদি এগিয়ে যেতে চায় তবে হালান্ড হতে পারে তার যথার্থ উদাহরণ।’

(ঢাকাটাইমস/২১মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :