রাজবাড়ীতে নাশকতা মামলায় বিএনপির ১৭ নেতাকর্মী কারাগারে

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২৩, ২০:১২

রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ থেকে নাশকতা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে রাজবাড়ী পৌরসভার কাউন্সিলর ও জেলা মহিলা দলের যুগ্ম আহ্বায়ক ফারজানা আলম ডেইজিসহ ১৭ নেতাকর্মীকে জেলা হাজতে পাঠিয়েছে। পুলিশ রবিবার দুপুরে আদালতে হাজির করার পর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ মামলায় আরও ২৪ আসামি পলাতক রয়েছে।

শনিবার রাতে জেলার ৪১ নেতাকর্মীর নাম উল্লেখসহ ১০০/১২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়। রবিবার দুপুরে গ্রেফতার ব্যক্তিদের কড়া নিরাপত্তায় আদালতে হাজির করে পুলিশ।

নেতাকর্মীদের গ্রেফতার প্রসঙ্গে জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, শনিবার রাজবাড়িতে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভে ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ বিনা কারণে হামলা করে আমাদের নেতাকর্মীদের আহত ও রক্তাক্ত করেছে।

উল্টো আবার আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করে মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে পাঠিয়েছে। এটা কোনো গণতান্ত্রিক সরকারের কাজ হতে পারে না। দ্রুত নেতাকর্মীদের মুক্তির দাবি করেন তিনি। এই গ্রেপ্তার ও হামলা করে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না।

অপরদিকে পুলিশ জানায়, শনিবার বিএনপির বিক্ষোভের সময় রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসা থেকে একটি মিছিল বের করে নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীরা শহরে নাশকতার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। পরে পুলিশের ওপর হামলা করে বিএনপির নেতাকর্মীরা। রাতে সদর থানার উপ-পরিদর্শক মো. মাহাবুর হোসেন বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।

রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহাদাত হোসেন বলেন, সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/২১মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :