নোয়াখালীতে প্রবাসী কল্যাণ হেল্প ডেস্কের উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২৩, ১১:৪৭

দেশের বাইরে থাকা প্রবাসী ও তাদের পরিবারের সুরক্ষা দেওয়ার জন্য নোয়াখালীতে ‘প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক’ নামে একটি সেবা চালু করেছে জেলা পুলিশ। ২৪ ঘন্টা সেবার জন্য দেওয়া হয়েছে একটি হট লাইন নম্বর (০১৩২০১১০৯৩৩)।

মঙ্গলবার দুপুরে আইন-শৃঙ্খলা বিষয়ে সংবাদ মাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে এ হেল্প ডেস্কের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

পুলিশ সুপার বলেন, হেল্প ডেস্ক নম্বরটি ২৪ ঘণ্টা প্রবাসীদের সেবা দেবে। জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীমের নেতৃত্বে ৫ সদস্য নিয়মিত হট লাইন নম্বরটি মনিটরিং করবেন।

হেল্প ডেস্ক থেকে প্রবাসী ও তাদের পরিবারকে বিভিন্ন আইনি সহায়তা প্রদান করবে। প্রবাসীদের নিয়ে একটি হোয়াটস অ্যাপ এবং ইমো গ্রুপ খোলা হবে। এছাড়া মেসেঞ্জারসহ যে কোনোভাবে প্রবাসী ও তাদের স্বজনরা এ ডেস্কের মাধ্যমে তাদের অভাব, অভিযোগ জানাতে পারবেন জেলা পুলিশকে।

পুলিশ সুপার আরও বলেন, লিখিত অভিযোগ ছাড়াও হট লাইনে করা অভিযোগগুলোও পুলিশ খতিয়ে দেখবে এবং সকল ধরণের সহায়তা সেবা প্রত্যাশিদের প্রদান করা হবে। এ বিষয়ে প্রতি মাসে অন্তত একবার করে সংবাদ মাধ্যমকর্মীদের অবহিত করা হবে।

পরে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সংবাদ মাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। জেলার যানজট, কিশোর অপরাধ, মাদক ও ছিনতাই প্রতিরোধে করণীয় নিয়ে আলোচনা করা হয়।

আরও পড়ুন: মাছের পোনা উৎপাদনে সাফল্য ছুঁলেন দিনাজপুরের সাদেকা বানু

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী প্রেসক্লাবে সাবেক সভাপতি বখতিয়ার শিকদারসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম সহ পুলিশের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২৪মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :