মেয়াদোত্তীর্ণ ময়দা বিক্রি করায় চুয়াডাঙ্গায় এক প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০২৩, ১৫:০৭ | প্রকাশিত : ২৪ মে ২০২৩, ১৪:৪৯

চুয়াডাঙ্গার দামুড়হুদায় মেয়াদোত্তীর্ণ ময়দা বিক্রি করায় মেসার্স মাহিন এন্টারপ্রাইজ নামে এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে অভিযান চালিয়ে ওই প্রতিষ্ঠানকে জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, বুধবার দুপুর ১২টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালানো হয়। অভিযানে মুদি দোকান, আটা-ময়দা ও বেকারি পণ্যের প্রতিষ্ঠানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় দামুড়হুদা বাসস্ট্যান্ডে মেসার্স মাহিন এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানে অভিযানে মেঘনা গ্রুপের মেয়াদোত্তীর্ণ ফ্রেশ ময়দার বস্তার গায়ের লেবেল ছিড়ে ফেলে মেয়াদোত্তীর্ণ ময়দা বাজারে বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। এসময় হাতেনাতে এক গাড়ি লেবেলবিহীন মেয়াদোত্তীর্ণ ময়দা জব্দ করা হয়, যা বাজারে সরবরাহ করা হচ্ছিল। লেবেলবিহীন ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে মালিক মেসার্স মাহিন এন্টারপ্রাইজের মালিক কবির উদ্দিন মিন্টুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে মেয়াদোত্তীর্ণ ময়দা জনসম্মুখে নষ্ট করা হয়। এছাড়া বিভিন্ন প্রকার মশলার প্রতিষ্ঠান তদারকি করা হয় ও সবাইকে সতর্ক করে দেওয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।

(ঢাকাটাইমস/২৪মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :