সরকারি গাড়ি চালাচ্ছিলেন উপজেলা চেয়ারম্যানের দেহরক্ষী, ধাক্কায় প্রাণ গেল যুবকের

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৩, ১৩:১২

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক মনিরের গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় এমদাদুল হক মনির ও কাঠালিয়া থানার ওসি মো. মুরাদ আলী গাড়িতে ছিলেন। জানা গেছে, সরকারি এ গাড়িটি চালাচ্ছিলেন উপজেলা চেয়ারম্যানের দেহরক্ষী আবুল বাশার বাবু।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক সড়কে নলছিটি উপজেলার ষাইটপাকিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান যুবকের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

নিহত যুবকের নাম মো. মামুন (৪৫)। তিনি নলছিটি উপজেলার মেরুহার এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ষাইটপাকিয়া ফেরিঘাট এলাকায় থেকে মোটরসাইকেল আরোহী মামুন বাজারের প্রধান সড়কে উঠছিল। এসময় বরিশাল থেকে আসা কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক মনিরের সরকারি গাড়ি তাকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে গেলে দুপুরে তার মৃত্যু হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন উপজেলা চেয়ারম্যান মনির তার সরকারি নিযুক্ত গাড়ি চালক মো. শামিমকে বাদ দিয়ে তার নিজস্ব দেহরক্ষী আবুল বাশার বাবুকে দিয়ে গাড়িটি চালিয়ে আসছেন।

বিষয়টি স্বীকার করে দেহরক্ষী আবুল বাশার বাবু বলেন, ‘আমি উপজেলা চেয়ারম্যানের ড্রাইভার না, আমি তার দেহরক্ষী। ড্রাইভার অসুস্থ থাকায় আমি গাড়ি চালিয়েছি। আমাদের গাড়ির কোনও ক্ষতি হয়নি। আমরা মানবিকভাবে তাকে (মামুন) আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেছি।

সরকারি গাড়ি চালানোর নিয়ম আছে কি না জানতে চাইলে তিনি বলেন, নিয়মে তো অনেক কিছুই নেই।

এদিকে ঘটনার পর কাঠালিয়া উপজেলা চেয়ারম্যানের সরকারি নিযুক্ত গাড়ি চালক মো. শামিমকে ফোন কল করা হলে তিনি তা রিসিভ করে সাংবাদিক পরিচয় পাওয়ার পর লাইন কেটে দিয়ে ফোন বন্ধ করে রাখেন।

এ বিষয়ে জানতে কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান এমাদুল হক মনিরের মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।

আরও পড়ুন: রেললাইন ধরে হাঁটার সময় ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

নলছিটি থানার ওসি জানান, কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যানের গাড়ি মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দিলে যুবক গুরুতর আহত হয়। তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তিনি মারা যান। তার পরিবারের লোকজন অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। (ঢাকাটাইমস/২৫মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :